মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

ইউটিউবে স্ক্রল করলেও দিতে হবে টাকা

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৯ জুন, ২০২৪

স্মার্টফোন ব্যবহারকারীর একটা বড় অংশ ইউটিউব ব্যবহার করেন। এই প্ল্যাটফর্মে নানা বিষয়ে ভিডিও উপভোগ করা যায়। দর্শকদের পাশাপাশি বহু মানুষের অর্থ উপার্জনের মাধ্যমও হয়ে উঠেছে ইউটিউব। কিন্তু এই প্ল্যাটফর্মে ভিডিওর মাঝে বিভিন্ন বিজ্ঞাপন দেখার আনন্দ নষ্ট করে দেয়। অ্যাড ফ্রি ইউটিউব ভিডিও দেখতে হলে টাকা খরচ করতে হবে এ কথা অনেকেই জানেন। ভিডিও দেখার সময় মাঝখানে যে বিজ্ঞাপনগুলো আসে, তা বেশ বিরক্তিকর। আর তা থেকে মুক্তি দিতেই নতুন সাবস্ক্রিপশন প্ল্যান এনেছে ইউটিউব। অর্থাৎ মাস গেলে টাকা খরচ করলে, তবেই অ্যাড-ফ্রি ইউটিউব উপভোগ করা যাবে। এবার ইউটিউব নতুন প্ল্যান নিয়ে এসেছে। যদিও তা ব্যবহারকারীদের জন্য খরচের মাত্রা বাড়াবে। ইউটিউব স্ক্রল করার সময় কোনো অ্যাড যাতে আপনাকে বিরক্ত না করে, তার জন্যই এই প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যান এনেছে কোম্পানি। যারা ইউটিউবের অ্যাক্টিভ ইউজার বা নিয়মিত নানা বিষয়ে ভিডিও দেখেন তারা এই প্ল্যানগুলো বিবেচনা করতে পারেন।
তবে ভিডিও প্ল্যাটফর্মটি জানিয়েছে, ইউটিউব সম্পূর্ণ ফ্রি। অর্থাৎ এখানে ভিডিও দেখার জন্য এক টাকাও খরচ করতে হবে না। তবে যারা নন-প্রিমিয়াম সাবস্ক্রাইবার তাদের ভিডিওর মাঝে বিভিন্ন বিজ্ঞাপন দেখতে হবে। সেই বিজ্ঞাপন শেষ হলেও তবেই ভিডিওটি চালানো যাবে।
ইউটিউব প্রিমিয়াম নেওয়ার জন্য অ্যাপে গিয়ে প্রোফাইল পিকচার অপশনে ট্যাপ করতে হবে। তারপর গেট ইউটিউব প্রিমিয়াম অপশনে ক্লিক করতে হবে। এবার যে প্ল্যানটি নিতে চান, সেটি সিলেক্ট করে টাকা পেমেন্ট করলেই আপনি ইউটিউবের প্রিমিয়াম সাবস্ক্রাইবার হয়ে যাবেন। সূত্র: লাইভমিন্ট




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com