রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:১০ অপরাহ্ন

মেজর লিগে স্মরণীয় অভিষেক সাকিবের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৬ জুলাই, ২০২৪

মেজর লিগ ক্রিকেটে স্মরণীয় অভিষেক সাকিব আল হাসানের। ব্যাটে বলে দ্যুতি ছড়িয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাতে জয় পেয়েছে তার দল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। টেক্সাস সুপার কিংসকে হারিয়েছে ১২ রানে। গত শুক্রবার রাতে পর্দা উঠে মেজর লিগ ক্রিকেটের এবারের আসরের। শনিবার ভোরে দ্বিতীয় ম্যাচে মাঠে নামে লস অ্যাঞ্জেলস ও টেক্সাস। যেখানে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬২ রান তুলে নাইটরা। জবাবে ৮ উইকেটে ১৫০ রানে থামে টেক্সাসের ইনিংস। নিজের প্রথম ম্যাচেই ব্যাটে-বলে নৈপুণ্য দেখিয়েছেন সাকিব। প্রথমে ৪ নম্বরে ব্যাট করতে নেমে ১৩ বলে করেন ১৮ রান। এরপর বল হাতেও নেন একটি উইকেট। দলও জয় পাওয়ায় অভিষেকটা ভালোই ছিল বলা যায়। এইদিন টসে হেরে ব্যাট করতে নেমে ৫ রানের মধ্যে দুই ওপেনার জেসন রয় ও সুনিল নারিনকে হারায় নাইটরা। তৃতীয় উইকেটে ৩৯ রান যোগ করেন উন্মুখ চাঁদ ও সাকিব। সাকিব ৩ বাউন্ডারিতে ১৮ রানের ইনিংস সাজিয়ে আউট হন।
তবে চাঁদ একপ্রান্ত আগলে রেখে ৪৫ বলে খেলেন ৬৮ রানের ইনিংস। শেষদিকে নিতিশ কুমারের ১৭ বলে ২৬, আন্দ্রে রাসেলের ১০, ডেরন ডেভিসের ১৩ বলে ১৩ ও কর্ন ড্রাইয়ের ৪ বলে ১২ রানের ক্যামিওতে লড়াইয়ের পুঁজি পেয়ে যায় তারা।
টেক্সাসের হয়ে ২টি করে উইকেট নেন জিয়া উল হক, অ্যারন হার্ডি ও মার্কাস স্টইনিস। একটি উইকেট যায় জেরাল্ড কোয়েতজির ঝুলিতে। বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল টেক্সাস। দুই ওপেনার ডেভন কনওয়ে ও ফাফ ডু প্লেসি মিলে ৩০ রান যোগ করেছিলেন। ডু প্লেসি ১৪ রান করে ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে অ্যারন হার্ডিকে নিয়ে আরো ৩৪ রান যোগ করেন কনওয়ে। হার্ডি ফিরেন সাকিবের বলে, ১৪ বলে ১১ রান করে। আর হাফ সেঞ্চুরি তুলে নিয়ে কনওয়ে আউট হন ৩৯ বলে ৫৩ রান করে। এরপর জশুয়া ট্রম্প ১৪ বলে ১৮ ও ক্ল্যাভিন স্যাভেজ ১৮ বলে ২৯ রানের ইনিংস খেললেও তা জয়ের জন্য যথেষ্ট হয়নি। ৪ উইকেট নিয়ে নাইট রাইডার্সের সেরা বোলার আলী খান। ২টি উইকেট নিয়েছেন স্পেন্সার জনসন। একটি করে উইকেট নেন সাকিব ও সুনীল নারিন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com