শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

টঙ্গীতে পরিবেশ নদী বায়ু দূষণ:ডেঙ্গু মশার নিধনের দাবিতে মানববন্ধন

বশির আলম টঙ্গী
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

গাজীপুর মহানগর টঙ্গী এলাকার বিসিক শিল্প নগরীর ফকির মার্কেট এলাকায় টঙ্গীতে পরিবেশ নদী বায়ু দূষণ ডেঙ্গু মশার উৎপাতে জনসচেতনতার দাবিতে সাধারণ আলেম-ওলামা ঐক্য পরিষদ মানববন্ধন করেছে। বৃহস্পতিবার ১১ জুলাই সকাল সাড়ে ১১ টায় ফকির মার্কেট সংলগ্ন টঙ্গী বিসিকে গাজীপুর মহানগর জেলা শাখার সাধারণ আলেম-ওলামা ঐক্য পরিষদের ক্বারী মাওলানা আমির হোসেনের নেতৃত্বে ও সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ নদী বাঁচাল আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, শিক্ষক প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন মোঃ ইউসুফ, ছাত্র পরিষদ থেকে বক্তব্য রাখেন মোঃ ইয়াসিন সহ প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন,শিল্প বর্জে প্রতিনিয়তই আমাদের পরিবেশ ও জীববৈচিত্র নষ্ট হচ্ছে। শিল্প বর্জ্য পরিশোধন না করেই সরাসরি নদীতে ফেলা হচ্ছে।
এ সময় বক্তারা আরো বলেন, বিভিন্ন কারখানার মালিকদের উদাসিনতায় পরিবেশ ক্ষতি হচ্ছে। তারা আইন না মেনে যত্রতত্র বজ্র অপসারণ করছেন।এ সময় বক্তারা কারখানার মালিকদের সচেতন হওয়ার আহ্বান জানান। বক্তারা আরো বলেন অপরিকল্পিতভাবে রাস্তাঘাট নির্মাণ, আবাসন তৈরী ও যেখানে-সেখানে বর্জ্য ফেলার কারণে সামান্য বৃষ্টিপাত হলেই অনেক স্থানে জলাবদ্ধতা তৈরী হয়। এতে সাধারণ মানুষ দূর্ভোগে পড়ছে, বর্তমান এই বর্ষা মৌসুমের ডেঙ্গু মশার উৎপাত বেড়ে চলছে । তাই এসব সমস্যা সমাধানে আমাদের ব্যক্তিগত ও সামষ্টিক সচেতনতা বাড়াতে হবে। পাশাপাশি গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র স্থানীয় কাউন্সিলরদের দৃষ্টি আকর্ষণ করা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com