মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

কোনো দেশ এককভাবে বাঁধ নির্মাণ করতে পারে না : ইনকিলাব মঞ্চের মুখপাত্র

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লা টাউনহলে প্রতিবাদ সমাবেশ
ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরিফ ওসমান হাদি বলেছেন, ভারত যতোগুলো বাঁধ নির্মাণ করেছে, তা ভেঙে ফেলতে হবে। কারণ আন্তর্জাতিক আইনে কোনো দেশ এককভাবে বাঁধ নির্মাণ করতে পারে না। আন্তর্জাতিক নদীতে এভাবে বাঁধ দিয়ে পানির স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত করতে পারে না ভারত। গতকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লা টাউনহল মাঠের মুক্তমঞ্চে ভারতের ত্রিপুরার ডুম্বুর বাঁধ অভিমুখে লং মার্চ শুরুর আগে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।
বাংলাদেশ-ভারত আন্তঃসীমান্ত নদীতে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ভারতের অবৈধভাবে বাঁধ নির্মাণের প্রতিবাদে রাজধানীর শাহবাগ থেকে লং মার্চ শুরু করে শুক্রবার দুপুরে কুমিল্লা টাউনহল মাঠে এসে পৌঁছায় ইনকিলাব মঞ্চের টিম।
বিশিষ্ট রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্ব কাজী দ্বীন মোহাম্মদের সভাপতিত্বে ও ইনকিলাব মঞ্চ, কুমিল্লর আহ্বায়ক গোলাম সামদানীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামিক বক্তা মাওলানা মোশতাক আহমেদ ফয়েজি, ইনকিলাব মঞ্চের সদস্য মিয়া মুহাম্মদ তৌফিক ও নিজাম উদ্দিন কায়সার প্রমুখ। সমাবেশ শেষে ভারত বিরোধী নানা শ্লোগান মুখে শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ কুমিল্লার বিবিরবাজার সীমান্ত অভিমুখে লংমার্চ শুরু করে।
সমাবেশে ইনকিলাব মঞ্চের প্রতিনিধিরা বলেন, একটা ফ্যাসিস্ট সরকার ক্ষমতা ব্যবহার করে পুরো দেশকে আয়নাঘর তৈরি করে রেখেছিল। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে আমরা নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছি। এই স্বপ্ন বাস্তবায়ন করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com