শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৪২ অপরাহ্ন




চাঁপাইনবাবগঞ্জে ভটভটি উল্টে নিহত ৯

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০




চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ধানবোঝাই ভটভটি উল্টে খাদে পড়ে যাওয়ার ঘটনায় ৯ জন নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভোরের দিকে দাইপুকুরিয়া ইউনিয়নের সোনাপুর-বারিকবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত সবাই ধানকাটা শ্রমিক ছিলেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তারা চুক্তিতে ধান কাটতে বরেন্দ্র অঞ্চলে গিয়েছিলেন। সেখান থেকে মজুরি হিসেবে পাওয়া ধান নিয়ে বাড়ি ফিরছিলেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ হোসেন জানান, পারিশ্রমিক হিসেবে পাওয়া ধান নিয়ে ভটভটিতে করে বাড়ি ফিরছিলেন ১৪ কৃষক। তারা ধানের বস্তার উপরে বসে ছিলেন। পথিমধ্যে শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের সোনাপুর-বারিকবাজার এলাকায় এলে ভটভটিটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৭ জন ও পরে চিকিৎসাধীন অবস্থায় আরও ২ জন মারা যান। পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে।

নিহতরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের মো. এরফান আলীর ছেলে বাবু , একই এলাকার শেখ মোহাম্মদের ছেলে তাজেমুল হক ও তার ছেলে মিঠুন, কাবিল উদ্দিনের ছেলে মো. কারিম, আমানুলের ছেলে মিলু, নওশাদের ছেলে আবুল কাশেম, লাওঘাটা গ্রামের রেহমানের ছেলে আতাউর রহমান, আজিমুল হকের ছেলে আহাদ আলী ও ট্রলি চালক সোনাপুর গ্রামের মাসুদ রানা।

শিবগঞ্জ থানার ওসি মো. ফরিদ হোসেন জানান, বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে ১২ জন কৃষক ট্রলিতে করে ধান নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের সোনাপুর-বারিকবাজার এলাকার ভাঙাব্রিজে পৌঁছালে ট্রলিটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৭ জন ও পরে চিকিৎসাধীন অবস্থায় আরও ২ জন মারা যান। পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে। দুর্ঘটনার খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এইচএম আবদুর রকিব ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানান, এই কৃষি শ্রমিকরা প্রায় তাদের বাড়ির কাছাকাছি চলে এসেছিলেন। তবে ঘটনাস্থলের রাস্তাটা বেশ উঁচুনিচু ছিল। কিন্তু স্থানীয় নসিমন টাইপের বাহনটির নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি এর চালক। এতে পাশের খাদে উল্টে পড়লে শ্রমিকদের উপরে বস্তা চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই সাতজন মারা যান। আর আরো সাতজনকে আহতবস্থায় উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানোর সময় একজন অ্যাম্বুলেন্সেই মারা গেছেন। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এইচএম আবদুর রকিব ঘটনাস্থল পরিদর্শন করেছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com