বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

গোটা পৃথিবী এখন একটি চরম দুঃসময় কাটাচ্ছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় শনিবার, ২ জানুয়ারী, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তিনি (ওবায়দুল কাদের) বলেছেন বিএনপির ভোট ডাকাতির রেকর্ড নাকি কেউ ভাঙতে পারবে না। উনি কি ভাঙতে চান? রেকর্ড ভাঙতে চান বলেই ২০১৮ সালের নির্বাচনের আগের রাতে চরম ভোট ডাকাতি হয়েছে। এ কোন সমাজে এলাম আমরা, যেখানে রাজনীতিবিদরা ভোট ডাকাতির রেকর্ড ভাঙতে চান!’ গতকাল শনিবার (২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে চৌধুরী চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্মরণ সভায় এসব কথা বলেন তিনি। এর আয়োজন করে কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদ।
মির্জা ফখরুল বলেন, ‘গোটা পৃথিবী এখন একটি চরম দুঃসময় কাটাচ্ছে। একদিকে মহামারির আগ্রাসন আরেকদিকে গণতন্ত্রের মৃত্যুর দিকে চলে যাওয়া। কর্তৃত্ববাদ, একনায়কতন্ত্র বেড়ে উঠছে, সেই সঙ্গে দাম্ভিকতা অহংকার, সাধারণ মানুষকে অবজ্ঞা যেন এই সময়কার রাজনীতির একটা অংশ হয়ে দাঁড়িয়েছে।’ তিনি আরও বলেন, ‘১৯৭১ সালে আমরা যে স্বপ্ন দেখেছিলাম, একটা গণতান্ত্রিক বাংলাদেশ, গণতান্ত্রিক রাষ্ট্র, সমাজ তৈরি করার। বারবার আমাদের স্বপ্ন ভেঙে গেছে। স্বাধীনতার ৫০ বছর পরেও একথা আমরা বুক ফুলিয়ে বলতে পারছি না যে আমরা স্বাধীন দেশে বাস করছি, আমাদের এখানে গণতন্ত্র আছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কী হতে পারে। এখানে সরকার থেকে শুরু করে সব আছে, কিন্তু মানুষের অধিকার নেই।’
মির্জা ফখরুল বলেন, ‘আজকে নতুন বছরের দ্বিতীয় দিন। আমরা অনেক স্বপ্ন দেখতে চাই, আমরা চাই এই বছর অনেক সুন্দর হয়ে আসবে। করোনাসহ সবকিছু মিলিয়ে আমাদের জীবন যে দুর্বিষহ হয়ে উঠেছিল সেখান থেকে আমরা বেরিয়ে আসতে চাই। কিন্তু বাস্তবতা দেখতে গেলে আজকে বলা হচ্ছে, বাংলাদেশ হাইব্রিড রেজিমের দেশ। এখানে গণতন্ত্র সংকর গণতন্ত্রে পরিণত হয়েছে। গণতন্ত্রের ছদ্মবেশে একদলীয় শাসন ব্যবস্থা আছে দেশে।’ চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের সভাপতি কবি প্রফেসর আবদুল হাই শিকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব সহিদুল ইসলাম বাবলুর স ালনায় স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা.এ জেড এম জাহিদ হাসান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com