শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

চিতলমারীতে টিসিবির ১১২ লিটার ভোজ্য তেল চুরি;সাব ডিলার পলাতক

চিতলমারী(বাগেরহাট) প্রতিনিধি:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

বাগেরহাটের চিতলমারীতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ১শ ১২ লিটার সয়াবিন তেল জব্দ করে ভ্রাম্যমান আদালত দোকানদারকে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফুল আলম ও সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণা চিতলমারী সদর বাজারে অভিযান চালায়। এসময় আবির ষ্টোরের গোডাউন থেকে ৯২ লিটার টিসিবি’র সয়াবিন তেল উদ্ধার করেন।এসময় দোকান মালিক মো: ইসমাইল কাজীকে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।এ ঘটনার পর থেকে চিতলমারী টিসিবি’র সাব ডিলারমিলন মাঝি পলাতক রয়েছে।
সদর বাজারে কয়েকজন ভ্যান চালক বলেন, চাল, তেল, ডাউল কিনতে গেলে ডিলার কয় মাল নাই, বিকালে আসেন। আমাদের মালামাল না দিয়ে বাজারের কয়েকটি দোকানে ব্লাকে বিক্রি করে দেয়। পরবর্তীতে বাধ্য হয়ে ওইসব দোকানদারের নিকট হতে আমাদের অধিক দামে এসকল পণ্য কিনতে হয়। আবির ষ্টোরের কর্মচারী আব্দুল্লাহ কাজী জানায়, তারা টিসিবি’র এই তেল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মিলন মাঝির নিকট থেকে কিনেছেন। ৯২ লিটার ছাড়া আরো ২০ লিটার তেল ক্রেতাদের কাছে বিক্রি করা হয়েছে; মোট তেলের পরিমান ১১২ লিটার।
মিলন মাঝি, টিসিবি ডিলারও উপজেলার বড়বাড়িয়া ইউনিয়নের আওয়মী লীগের সভাপতি জাঙ্গীর উকিলের সহকারীবা সাব ডিলার হিসেবে দায়িত্ব পালন কওে আসছেন। চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম জানান, বাজারে অভিযানকালে আবির ষ্টোরের গোডাউনে আমরা টিসিবি’র ৯২ লিটার ভোজ্য তেল পাই। যা বিক্রয় সম্পূর্ণ বেআইনী। ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ ধারায় দোকান মালিককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। এব্যপারে টিসিবি ডিলার জাঙ্গীর উকিলকে পোন দেয়া হলে তিনি রিসিভ করেননি এবং সহকারীবা সাব ডিলার মিলন মাঝির ফোন বন্দ রয়েছে।
এছাড়া সরকারী আইন অমান্য করায় চিতলমারী বাজারের মৎস্য ব্যবসায়ী আড়ুয়াবর্নী গ্রামের রাজ্জাক শেখের পুত্র বেল্লাল শেখকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com