বুধবার, ২৬ জুন ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

সাইফ স্পোর্টিংকে ফিফার নিষেধাজ্ঞা জারি

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২ মে, ২০২০

বিদেশি খেলোয়াড়দের আর্থিক পাওনা নিয়ে ঝামেলার ফলে ফিফার নিষেধাজ্ঞায় পড়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল সাইফ স্পোর্টিং ক্লাব। তাদের খেলোয়াড় রেজিস্ট্রেশনের ওপর বিশ্ব ফুটবলের অভিভাবক ফিফা এ নিষেধাজ্ঞা জারি করেছে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী।

২০১৬ সালে পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়শিপ লীগ থেকে প্রমোশন পেয়ে প্রিমিয়ার লীগে উঠেছিল এই ক্লাব। ভালো মানের বিদেশী ফুটবলার দলে ভেড়াতে ট্রায়ালে ডাকা হয় বেশ কিছু ফুটবলার। তাদের মধ্যে ছিলেন স্লোভাকিয়ার ম্যাকো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গার্দাসেভিচ ও সার্বিয়ার গোরাম অব্রদোভিচ। অথচ এই তিন ফুটবলারের খেলা হয়নি এক ম্যাচও। কিন্তু পাওনা পারিশ্রামিক বুঝে পাননি এই তিন ইউরোপিয়ান ফুটবলার। পারিশ্রামিক না পাওয়ায় ফিফার কাছে নালিশ করেন তারা।

সে অনুযায়ী জরিমানাসহ সাইফ স্পোর্টিং ক্লাবকে এক লাখ ডলার পরিশোধে নির্দেশ দেয় ফিফা। যার শেষ দিন ছিল গত ২৩শে এপ্রিল। নির্দেশনা না মানায় সাইফকে এ নিষেধাজ্ঞা দিল ফিফা। পাওনা পরিশোধ করার আগে পর্যন্ত দেশি-বিদেশি কোনো খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারবে না দেশের শীর্ষ দলটি। এমনকি জুনিয়র দলের খেলোয়াড়ও রেজিস্ট্রেশন করাতে পারবে না তারা।

ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘তখন আমাদের জন্য সবকিছুই নতুন ছিল। অনেক নিয়ম-কানুন সম্পর্কে আমরা জানতাম না। ফিফার দেয়া সময়ের মধ্যে তাদের পাওনা পরিশোধের উদ্যোগ নিয়েছিলাম আমরা। দেশে ছুটি চলায় ব্যাংক বন্ধ থাকায় সময়মতো তাদের পারিশ্রামিক পরিশোধ সম্ভব হয়নি।’

এমআর




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com