শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

রশিদের অন্যরকম আবেদন

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

আফগানিস্তানে শান্তি ফেরাতে বিশ্ব নেতাদের কাছে আকুতি জানালেন দেশটির জাতীয় দলের ক্রিকেটার ও লেগ-স্পিনার রশিদ খান। আফগানিস্তান থেকে মে মাসের প্রথম দিন থেকে আমেরিকা সৈন্য সরিয়ে নিতে শুরু করে। তারপর থেকেই সেখানে একের পর এক তালেবান হামলা চলছে। আফগানিস্তানে গত এক মাসে হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। প্রতিদিন অবস্থা আরো খারাপের দিকে যাচ্ছে। এমন অবস্থায় নিজ দেশে শান্তির জন্য বিশ্ব নেতাদের কাছে আকুতি জানালেন রশিদ। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি টুইট করেন রশিদ।
টুইট করে রশিদ লিখেন, ‘প্রিয় বিশ্ব নেতৃবৃন্দ, আমার দেশ বিশৃঙ্খল অবস্থায় রয়েছে। শিশু এবং নারীসহ হাজার হাজার নির্দোষ মানুষ প্রতিদিনই মারা যাচ্ছেন। শত-শত বাড়ি ধ্বংস হচ্ছে। হাজার হাজার পরিবারের ক্ষতি হচ্ছে। এমন অবস্থায় আমাদের ছেড়ে যাবেন না। আফগানদের হত্যা করা বন্ধ হোক, আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ হোক। আমরা শান্তি চাই।’ ৩১ আগস্টের মধ্যে সকল সৈন্যই সরিয়ে নেয়া হবে বলে জানিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। প্রায় দু’দশক পর সৈন্য সরিয়ে নেয়ার প্রক্রিয়া শুরু করেছে আমেরিকা। এমন অবস্থায় দেশের ভবিষ্যত পরিস্থিতি ভয়াবহ হুমকির মুখে পড়বে বলেও মনে করেন রশিদ। আফগান তালেবানরা ইতোমধ্যেই দেশের প্রায় অর্ধেকটা দখল করে নিয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com