বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
শিরোনাম ::
নতুন প্রজন্মের সবাইকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের ইতিহাস জানাতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী ‘দাম শুনেই চলে যাচ্ছেন ক্রেতারা’ গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বাংলাদেশের সঙ্গে সম্পর্কে পরিবর্তন এনেছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের বক্তব্য দুরভিসন্ধিমূলক: ওবায়দুল কাদের ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় মাওলানা রফিকুল ইসলাম খান বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো ছয়টি রাজ্যের ভোটাভুটিতে ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন জিয়াউর রহমানকে অসম্মান করা মানে স্বাধীনতাকে অস্বীকার করা : মির্জা ফখরুল নারীর ক্ষমতায়নে বিশ্বের প্রথম সারির দেশ বাংলাদেশ : ধর্মমন্ত্রী

যশোরে নতুন করে আক্রান্ত আরও ১৭ জন

খবরপত্র প্রতিবেদক : 
  • আপডেট সময় শনিবার, ১৬ মে, ২০২০

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে করোনা পরীক্ষার ফল গত দু’দিনেরটা আজ একসাথে প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, গত দুই দিনে যশোর জেলার ৩৯ জনের নমুনা এই জিনোম সেন্টারে পরীক্ষা করা হয়, যার ১৭টিই করোনা (কোভিড-১৯ ) পজেটিভ। এ নিয়ে যশোরে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৫-এ। অবশ্য আক্রান্তদের মধ্যে ৪৪ জন ইতিমধ্যেই সুস্থ্য হয়ে গেছেন।

গত দুই মাসে জেলার এক হাজার দুইশ’ ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। গত এক সপ্তাহ ধরেই দিনে এক থেকে পাঁচ জন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছিল। মাঝে মাঝে শনাক্তের সংখ্যা শুন্যও হচ্ছিল। কিন্তু গত দুই দিনের ফলে জেলায় হাঠৎ করেই ১৭ জনের নমুনায় কোভিড-১৯ ধরা পড়লো।

যশোর স্বাস্থ্য বিভাগ বলছে, যশোরে সোস্যাল ট্রান্সমিশনের মাধ্যমে করোনা ছড়ানো প্রায় বন্ধ হয়ে গেছে। এখন যারা করোনা পজেটিভ বলে শনাক্ত হচ্ছেন তাদের বেশিরভাগই করোনা রোগীদের সংস্পর্শে থাকা চিকিৎসক, নার্স ও স্বজন।

এদিকে যবিপ্রবি জিনোম সেন্টারে যশোর ছাড়াও চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার বেশকিছু নমুনার ফলাফল প্রকাশ করা হয়। যবিপ্রবি’র এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, গত দুই দিনে চুয়াডাঙ্গা জেলার ১২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ৩৮টি নমুনায় করোনা পজেটিভ। আর একই সময়ে ঝিনাইদহ জেলার ৩ জনের নমুনা পরীক্ষা করে একজনের পজেটিভ পাওয়া গেছে। অর্থাৎ গত দুই দিনে এ ল্যাবে যশোর, ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা জেলার ১৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে ৫৬ জনের নমুনায় করোনার অস্তিত্ব মিলেছে।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com