শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

এক বছরে সবচেয়ে বেশি টি২০ জয়ের রেকর্ড পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

করোনার আতঙ্ক কাটিয়ে শুরু হওয়া পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজের শুরুতেই দুরন্ত রেকর্ড গড়লেন বাবর আজমরা। সোমবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে কার্যত উড়িয়ে দিয়ে নিজেদেরই পুরনো এক নজির টপকে গেল পাকিস্তান। বরং বলা ভালো যে নিজেদের পুরনো রেকর্ডকে আরো একটু দীর্ঘায়িত করে পাকিস্তান দল। সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দেয় পাকিস্তান। চলতি বছরে এই নিয়ে মোট ১৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে জয় তুলে নেন বাবর আজমরা। একটি ক্যালেন্ডার বর্ষে কোনও দলের সবথেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের নতুন রেকর্ড এটি। আগের রেকর্ডও ছিল পাকিস্তানের নামে। তারা ২০১৮ সালে মোট ১৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতেছিল।
এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০০ রান তোলে। বাবর আজম শূন্য রানে আউট হন। মোহাম্মদ রিজওয়ান দলের হয়ে সবচেয়ে বেশি ৭৮ রান করেন। ৫২ বলের ইনিংসে তিনি ১০টি চার মারেন। হায়দার আলি করেন ৩৯ বলে ৬৮ রান। তিনি ৬টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া মোহম্মদ নওয়াজ ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন।
৪৩ রানে ২টি উইকেট নেন রোমারিও শেফার্ড। ১টি করে উইকেট নিয়েছেন আকিল হোসেন, ওশেন থমাস, ডমিনিক ড্রেকস ও ওডিন স্মিথ। ওডিন ৪ ওভারে ৫৬ রান খরচ করেন।
পরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৯ ওভারে ১৩৭ রানে অল-আউট হয়ে যায়। শাই হোপ ৩১, নিকোলাস পুরান ১৮, রোভম্যান পাওয়েল ২৩ ও শেফার্ড ২৪ রান করেন। মহম্মদ ওয়াসিম ৪০ রানে ৪টি উইকেট দখল করেন। শাদব খান ১৭ রানে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি, মোহাম্মদ নওয়াজ ও হারিস রউফ। ম্যাচের সেরা হয়েছেন হায়দার। এই জয়ের সুবাদে পাকিস্তান তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল। সূত্র : হিন্দুস্তান টাইমস




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com