শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
চকরিয়ায় টেন্ডার ছাড়াই সামাজিক বনায়নের গাছ কেটে বিক্রির অভিযোগ লামায় বেইলি ব্রিজ ধসে যোগাযোগ বন্ধ ভাঙ্গায় ফেনসিডিলসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১০ তালাক প্রাপ্ত স্বামীর সাথে ঘুরতে গিয়ে নিখোঁজ ৫ দিন পর কালীগঞ্জে ধান ক্ষেত থেকে স্ত্রীর অর্ধগলিত লাশ উদ্ধার দুর্গাপূজা ঘিরে গুজব, বিশৃঙ্খলা, অশ্লীল নৃত্য ও জুয়ার আসর বসালে কঠোর ব্যবস্থা-জেলা প্রশাসক জামালপুরের নান্দিনায় রেলওয়ের জমি থেকে উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন বন্যা সৃষ্টির সকল প্রতিকূলতা পরিষ্কার করতে চাই-ডিসি লক্ষ্মীপুর বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠায় আলেমদের অংশ গ্রহণ বৃদ্ধি করতে হবে-সুনামগঞ্জে গণ সমাবেশে জমিয়ত কলারোয়ায় বিদেশে পাঠানোর নামে ৮লাখ টাকা হাতিয়ে নেওয়া বাবলুর শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ী থানা বিএনপি সভাপতির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাজারে এলো পাওয়ার ব্যাংকের বিকল্প স্মার্টফোন

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

অনলাইন ক্লাস, মিটিং ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম সব কিছুই চলছে স্মার্টফোনে। যে কারণে এক মুহূর্তও বিশ্রাম পায় না স্মার্টফোনটি। অবিরাম চলছে তার সেবা দয়া। কিন্তু এতো ঝক্কি সামলাতে গিয়ে আপনার ফোনের আয়ুও কমে যায় খুব দ্রুত। তবে এবার চমৎকার ব্যাটারি ও চার্জিং প্রযুক্তি সম্পন্ন স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে ভিভো।
তবে একটি নেই দুটি স্মার্টফোন নিয়ে এলো ভিভো। এতে থাকছে অসাধারণ চার্জিং প্রযুক্তি। সারাদিন আপনার প্রয়জনের খোঁড়াক মেটাতে স্মার্টফোনের দফারফা অবস্থা। চার্জ দেওয়ারও সময় থকে না। সে ক্ষেত্রে বিকল্প উপায় খুঁজে নেন পাওয়ার ব্যাংকে। এতে আপনার ফোনের বাজেটও বেড়ে যায় খানিকটা।
নিশ্চয়ই দুই-তিন হাজার টাকা ব্যয় করে একটি পাওয়ার ব্যাংক কিনতে আগ্রহী নন আপনিও। তাই তো এমন সব গ্রাহকদের চাহিদাকেই হাতের নাগালে নিয়ে এসেছে স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলো। স¤প্রতি চার্জিং প্রযুক্তির এ সমাধান এনেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।
ভিভোর ওয়াই সিরিজের দুই স্মার্টফোনে পাওয়ার ব্যাংকের মতো চার্জিং প্রযুক্তি যুক্ত করা হয়েছে। স্মার্টফোন দু’টি হলো- ভিভো ওয়াই২১ এবং ওয়াই১৫এস। এর মধ্যে ওয়াই ১৫এস স্মার্টফোনটি চলতি মাসেই দেশের বাজারে যাত্রা শুরু করেছে। স্মার্টফোনগুলোর সঙ্গে একটি ওটিজি রিভার্স চার্জিং ক্যাবল যুক্ত করে পাওয়ার ব্যাংক ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। শুধু তাই না, এই ক্যাবল দিয়ে অন্য স্মার্টফোনও চার্জ করা যাবে। চার্জ হবে স্মার্টওয়াচ, ব্ল–টুথ ডিভাইসের মতো গ্যাজেটও।
ভিভো ওয়াই২১ দেশের বাজারে আসে আরও কয়েক মাস আগেই। গত সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি। এটিতে রয়েছে ভিভো এনার্জি গার্ডিয়ান (ভি-ই-জি) প্রযুক্তি। এটি এমন একটি অ্যালগরিদম, যা স্মার্টফোন চার্জ হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবেই চার্জ নেওয়া বন্ধ করে দেয়। মাল্টি টারবো ফিচারের কারণে এতে টানা ১০ ঘণ্টা গেম খেলা যাবে। আর ভিডিও দেখা যাবে টানা সাড়ে ১৫ ঘণ্টা।
অন্যদিকে, ভিভো ওয়াই১৫এস স্মার্টফোনটির ব্যাটারিটি ৫০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার সক্ষমতার। একবারের ১০০% চার্জ দিয়ে স্মার্টফোনটি প্রায় দেড় দিন ব্যবহার করা সম্ভব হবে। টানা ১৮ ঘণ্টা অনলাইন স্ট্রিমিং করা যাবে এবং অনলাইন গেমিং করা যাবে টানা ৭ ঘণ্টারও ওপরে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com