বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে ডিম ও মুরগির বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ১০ হাজার ৫ শত টাকা জরিমানা মাকে গুলি করে হত্যা, মাঈনুলকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব মাল্টা চাষে লাখপতি ফারুক বরগুনার ঘটনায় কেন এত তোপের মুখে পুলিশ? যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার চা-শ্রমিকদের আন্দোলনে কমিউনিস্ট পার্টির সংহতি শ্রীমঙ্গলে বিলাসছড়ার ব্রিজ ভেঙে ৬ হাজার মানুষের চরম দুর্ভোগ দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে পিরোজপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হাটহাজারীতে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু তদন্তে সঠিক হলে ব্যবস্থা নেয়া হবে-ডা:সোহানিয়া বিল্লাহ স্কুলছাত্রী ফারিয়া হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

জাবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। ক্লাস চলবে অনলাইনে। গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন প্রো-ভিসি অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।
ঢাবিতে কলা-সামাজিক বিজ্ঞান অনুষদের আসন কমানোর সুপারিশ: শিক্ষার মানোন্নয়ন ও দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সুপারিশের ভিত্তিতে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু আসন কমানোর সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। আগামী অ্যাকাডেমিক কাউন্সিলে এটি উত্থাপন করবে তারা। সেখানে সুপারিশ অনুমোদন হলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তির ক্ষেত্রে প্রায় ১০০০ আসন কমবে। গত বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিনস কমিটির সভায় আসন কমানোর এ সুপারিশ করা হয়।
সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, শিক্ষার মানোন্নয়ন ও দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সুপারিশের ভিত্তিতে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু আসন কমানোর উদ্যোগ নেওয়া হয়েছে। মূলত যেসব বিভাগের চাহিদা কমেছে এবং শিক্ষার্থী সংখ্যার প্রয়োজনও কম, সেসব বিভাগে আসন কমানোর সুপারিশ করা হয়েছে। অ্যাকাডেমিক সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’ সভায় সংশ্লিষ্ট বিভাগ/ইনস্টিটিউট ও অনুষদসমূহের চাহিদা/প্রস্তাব পর্যালোচনা করা হয় এবং ভর্তির ক্ষেত্রে যৌক্তিক আসন সংখ্যা নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন করা হয়। এই সুপারিশ অনুমোদনের জন্য পরবর্তী অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় পেশ করা হবে। অ্যাকাডেমিক কাউন্সিলে সুপারিশ অনুমোদন হলে আগামী ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে পুনর্র্নিধারিত আসন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে। সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com