শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

জাবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। ক্লাস চলবে অনলাইনে। গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন প্রো-ভিসি অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।
ঢাবিতে কলা-সামাজিক বিজ্ঞান অনুষদের আসন কমানোর সুপারিশ: শিক্ষার মানোন্নয়ন ও দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সুপারিশের ভিত্তিতে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু আসন কমানোর সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। আগামী অ্যাকাডেমিক কাউন্সিলে এটি উত্থাপন করবে তারা। সেখানে সুপারিশ অনুমোদন হলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তির ক্ষেত্রে প্রায় ১০০০ আসন কমবে। গত বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিনস কমিটির সভায় আসন কমানোর এ সুপারিশ করা হয়।
সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, শিক্ষার মানোন্নয়ন ও দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সুপারিশের ভিত্তিতে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু আসন কমানোর উদ্যোগ নেওয়া হয়েছে। মূলত যেসব বিভাগের চাহিদা কমেছে এবং শিক্ষার্থী সংখ্যার প্রয়োজনও কম, সেসব বিভাগে আসন কমানোর সুপারিশ করা হয়েছে। অ্যাকাডেমিক সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’ সভায় সংশ্লিষ্ট বিভাগ/ইনস্টিটিউট ও অনুষদসমূহের চাহিদা/প্রস্তাব পর্যালোচনা করা হয় এবং ভর্তির ক্ষেত্রে যৌক্তিক আসন সংখ্যা নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন করা হয়। এই সুপারিশ অনুমোদনের জন্য পরবর্তী অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় পেশ করা হবে। অ্যাকাডেমিক কাউন্সিলে সুপারিশ অনুমোদন হলে আগামী ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে পুনর্র্নিধারিত আসন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে। সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com