বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

সশস্ত্র বাহিনীতে করোনায় মোট আক্রান্ত ১০২০ জন, মৃত্যু ১০

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২৩ মে, ২০২০

দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯ ) এর সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সশস্ত্র বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত ১ হাজার ২০ জন ও পরিবারে ৯২ জন এবং সশস্ত্র বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানের বেসামরিক ও অন্যান্য ২৫২ জনসহ মোট ১ হাজার ৩৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (২৩ মে) আইএসপিআর এর সহকারি পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় আক্রান্ত ১ হাজার ৩৬৪ জনের মধ্যে ৯৩৩ জন বিভিন্ন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন ও ৪২১ জন সম্পূর্ণ সুস্থ হয়ে স্ব স্ব আবাসস্থলে প্রত্যাবর্তন করেন এবং ভর্তিরত অপর সব রোগী সুস্থ আছেন। এ পর্যন্ত ১০ জন মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৬০ বছর উৰ্দ্ধ অবসরপ্রাপ্ত আটজন এবং দুইজন কর্মরত সেনাসদস্য রয়েছেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মরত সকল সদস্য, তাদের পরিবারবর্গ ও অবসরপ্রাপ্ত সদস্যদের কোভিড-১৯ এর নমুনা পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইন্সটিটিউট অব প্যাথলজি (এএফআইপি) সহ সকল সিএমএইচ-এ মোট ১৩ (তের) টি ‘আরটি-পিসিআর’ মেশিন প্রতিনিয়ত কাজ করে চলেছে।

এছাড়া সকল সিএমএইচ-এ পর্যাপ্ত পরিমান পিপিই, মাস্ক, গ্লোভস এবং প্রয়োজনীয় ঔষধাদিসহ আনুষাঙ্গিক চিকিৎসা সরঞ্জামাদি মজুদ আছে।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com