শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

রাজধানীতে সহস্রাধিক চোরাই মোবাইল-ট্যাব-ল্যাপটপ উদ্ধার

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

ছিনতাই, চোরাই ও আইএমইআই নম্বর পরিবর্তন করা ১ হাজারেরও বেশি দেশি-বিদেশি মোবাইল, ট্যাব ও লাপটপ উদ্ধার করেছে র‌্যাব ৩। সেই সঙ্গে বিশেষ এই অভিযানে অর্ধশতাধিক বিভিন্ন বয়সী অভিযুক্তকে গ্রেফতার করেছেন তারা। গতকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) বেলা ১২টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
তিনি বলেন, পবিত্র ঈদকে কেন্দ্র করে কয়েকটি মোবাইল চুরি ও ছিনতাই চক্র ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অবৈধ মোবাইল কেনা-বেচার বাণিজ্য নিয়ে তৎপর হয়েছে। এসব মোবাইল বিভিন্ন মার্কেটের সামনে ভাসমান দোকানে গোপনে বিক্রি করছিল তারা। ছিনতাই চক্র ঢাকায় বিভিন্ন স্থান থেকে চুরি এবং ছিনতাই করা মোবাইল সুকৌশলে নানা সিন্ডিকেটের সঙ্গে যোগসাজশে কেনা-বেচায় জড়িত।’
সোমবার (২৫ এপ্রিল) সন্ধ্যার পর থেকে র‌্যাব-৩ এর সাতটি আভিযানিক দল রাজধানীর লালবাগ, সিদ্ধিরগঞ্জ, পল্টন, গুলিস্তান, বায়তুল মোকাররম, মতিঝিল, খিলগাঁও, হাতিরঝিল, ওয়ারীসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চোরাকারবারী চক্রের অন্তত ৬২ জনকে গ্রেফতার করে। এসময় আসামিদের নিকট হতে ট্যাব ৩০টি, টাচ মোবাইল ৭১৭টি, বাটন মোবাইল ৭৯৩টি, ল্যাপটপ (নতুন) ২৮টি এবং নগদ ৫৫ হাজার ৬৪৭ টাকা উদ্ধার করা হয় বলেও জানান আরিফ মহিউদ্দিন আহমেদ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মূলত ছিনতাই বা চোরাইকৃত মোবাইল ফোনসমূহ অল্প দামে ক্রয় করে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করে সুযোগ বুঝে বেশি দামে বিক্রি করে। এসব এলাকায় অন্তত ২০টিরও বেশি মুঠোফোন ছিনতাইকারী চক্র রয়েছে। চুরি এবং ছিনতাই হওয়া মোবাইল সমূহের আইএমইআই নম্বরগুলো পরিবর্তিত হয়ে বিভিন্ন সিন্ডিকেট চক্রের যোগসাজশে বিভিন্ন মার্কেটের সামনে গোপনে বিক্রি করা হয়ে থাকে বলেও জানান র‌্যাব-৩ এর অধিনায়ক।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com