শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি : বিভিন্ন স্থানে বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪

মহানবী হযরত মোহাম্মদ সা:-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেয়ার প্রতিবাদে গতকাল শুক্রবার (৪ অক্টোবর) জুমার নামাজের পর দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ হয়েছে।
আলীকদম (বান্দরবান): , শুক্রবার বিকেল ৩টায় আলীকদমের বিভিন্ন মসজদি থেকে বিক্ষোভ মিছিল বের করেছে ওলামা মাশায়েখ ও মুসলিম জনতা। উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার মুসল্লির উপস্থিতিতে বর্ণিল র‌্যালী ও স্লোগানে রাজপথ মুখরিত হয়ে উঠে।
বিক্ষোভ মিছিলটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা আইয়ুব খানের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন আলীকদম ইসলামিয়া দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল হক, মুফতি মাওলানা শফিউল আলম, ফয়জুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা শিব্বির আহামদ ও মাওলানা ছলিমুল্লাহ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, বিশ্ব মুসলিম নেতা ও মহানবী হযরত মোহাম্মদ সা: এর অপমান কোনো মুসলমান মেনে নিতে পারে না। বিগত দিনেও আমরা মেনে নেয়নি। ভবিষ্যতেও বিশ্ব মুসলিম গর্জে উঠবে। ভারতের ধর্মীয় প্রচারক রামগিরি রাসূল সা: এবং ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেন। এতে সমর্থন দেন রাজ্যেরই বিজেপি বিধায়ক নিতেশ নারায়ণ। তাদের চরম মূল্য দিতে হবে। মুসলমানদের কলিজায় আঘাত করেছে তারা।
বক্তারা বলেন, ভারতের কিছু ধর্মীয় গুরু ও নেতা রাসূলের ইজ্জতের শানে চরম বেয়াদবী করেছে। সারাবিশ্বের মুসলমান নবী প্রেমে এক হয়ে পুরো বিশ্বে কঠোর আন্দোলন গড়ে তুলবে। রাসূল সা:-কে নিয়ে কটূক্তির সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে শাস্তির ব্যবস্থা করতে হবে।
সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ভারতে রাসুলকে সা: নিয়ে কুটূক্তি ও ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে তৌহিদি জনতার উদ্যোগে বিক্ষোভ মিছিল করা হয়েছে।
শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এ বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় মিছিল শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।
মাওলানা জহিরুল ইসলামের সভাপতিত্বে ও মাওলানা মঈনুল ইসলাম খন্দকারের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে মাওলানা শেখ আমানউল্লাহ, মাওলানা কুতুব উদ্দিন, সমন্বয়ক আমানসহ বিভিন্ন মাদরাসার ছাত্র-শিক্ষক, হাজার হাজার তৌহিদি জনতা উপস্থিত ছিলেন।
পিরোজপুর (বরিশাল) সংবাদদাতা জানান, ভারতে এক বিজেপি নেতা কর্তৃক মহানবী সা: ও ইসলামধর্মকে নিয়ে কটুক্তির প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর পিরোজপুরে বিক্ষোভ সমাবেশ হয়েছে। পিরোজপুরের সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে জুমা’র নামাজ শেষে স্থানীয় কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক ঘুরে ওই মসজিদের সামনে গিয়ে শেষ হয় এবং সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
গুরুদাসপুর (নাটোর): বিশ্বনবি হযরত মোহাম্মদ সা:-কে কটূক্তি করায় নাটোরের গুরুদাসপুরে হাজার হাজার তৌহিদী জনতার উদ্যোগে বিক্ষোভ মিছিল করা হয়েছে। গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ব্যানারে এ বিক্ষোভ সমাবেশ করা হয়। এ সময় উপজেলার বিভিন্ন গ্রাম ও মহল্লাতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com