মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
মুন্সীগঞ্জে শত বছরের পুকুর ছাড়পত্র ছাড়াই ভরাট ॥ অধিদপ্তরে লিখিত অভিযোগ শাহজাদপুরে বিনা নোটিশে কোর্টের নির্দেশে বসত বাড়ি উচ্ছেদ ঃ প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি গলাচিপায় প্রশাসনিক ভাবে বঙ্গমাতার জন্ম-বার্ষিকি আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ যুবলীগ নেতার মানবিকতায় ঘর পেলেন গৃহহীন জুলেখা বেগম জামালপুরে নানা আয়োজনে মাতৃদুগ্ধ সপ্তাহের শেষ দিন পালিত বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক সাংবাদিক সম্মেলন ও মতবিনিময় সভা বদলগাছীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন জলঢাকায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এঁর ৯২তম জন্মদিন পালিত রাস্তা-ড্রেন এর সংস্কার ও যানজট নিরসনের দাবীতে বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত নগরকান্দায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী পালিত

হাসান আজিজুল হকের উপন্যাসে ধারাবাহিক ‘আগুনপাখি’

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৩০ জুলাই, ২০২২

দীপ্ত টিভিতে শুরু হচ্ছে কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে ধারাবাহিক নাটক ‘আগুন পাখি’। প্রচারিত হবে আগামী ১ আগস্ট সোমবার থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। এ উপলক্ষে গত বৃহস্পতিবার রাজধানীর গুলশানে একটি ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী, এস জে মোশন পিকচার্সের স্বত্বাধিকারী কাজী সাইফুল ইসলাম, পরিচালক পারভেজ আমিন এবং ধারাবাহিকটির শিল্পী ও কলাকুশলীরা। ধারাবাহিকের গল্পে দেখা যাবে, শৈশবে মাতৃহারা হয় আমেনা। মাকে হারিয়ে আমেনা নিজেই যেন মা হয়ে ওঠে। কোলে তুলে নেয় ছোট ভাইকে। মায়ের মমতায় লালন করে তাকে। বাবা দ্বিতীয়বার বিয়ে করার সিদ্ধান্ত নিলে অজানা আশঙ্কায় দুলে ওঠে আমেনার মন। কেমন হবে সৎমা? সময়ের নিয়মে অনিচ্ছাসত্ত্বেও আমেনাকে বসতে হয় বিয়ের পিঁড়িতে। ভয়ে কাঁপে বুক। কেমন হবে নতুন সংসার? একান্নবর্তী সংসারের শ্বশুরবাড়িতে ঠাঁই হয় আমেনার। সময় গড়ায়।
সামনে আসে বঙ্গভঙ্গের ঘটনা। সেই ঘটনার কিছু আঁচ এসে পড়ে আমেনার সংসারে। স্বাধীনতা সংগ্রামে যোগ দিতে গিয়ে মারা যায় আমেনার কিশোর বয়সী প্রথম পুত্রসন্তান। এই শোক নতুন মানুষ হিসেবে তৈরি করে কাহিনির নায়িকা আমেনাকে। পৃথিবীজুড়ে তখন শুরু হয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধ। সেই প্রভাবও এসে পড়ে এই বঙ্গদেশে, ভারতবর্ষে। বদলে যেতে শুরু করে জীবন।
আগুন পাখি মূলত সেই মেয়ের জীবনচরিত যার ছত্রে ছত্রে রয়েছে তার বড় হওয়া, বেড়ে ওঠার গল্প। নিজেকে ছাপিয়ে যাওয়ার এক যাত্রা। পারভেজ আমিনের পরিচালনায় ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, গোলাম ফরিদা ছন্দা, আহছানুল হক মিনু, মৌটুসী বিশ্বাস, ইন্তেখাব দিনার, আজাদ আবুল কালাম, শম্পা রেজা, নাজনীন হাসান চুমকি, বৈশাখীসহ অনেকে। এস জে মোশন পিকচার্স প্রযোজিত ধারাবাহিকটির লাইন প্রোডিউসার কিশোর খন্দকার।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com