শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনাম ::
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমছে বিদ্যুৎ উৎপাাদন গাজীপুর মিডিয়া ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ফটিকছড়িতে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্সের ইফতার মাহফিল আলোচনা সভা টুঙ্গিপাড়া প্রেসক্লাব এর সভাপতি সওকত হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন নির্বাচিত জামালপুরে ৩৫ বিজিবির পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কক্সবাজার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ঈদের পোশাকের দাম গরিবের হাতের নাগালের বাইরে তাড়াশে প্রান্তিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ছাগল প্রদান বরিশালে সাশ্রয়ী মূল্যে ডিম বিক্রির কার্যক্রম উদ্বোধন বাগেরহাটে গাঙচিলের উদ্যোগে ইফতার মাহফিল

শ্রীমঙ্গলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির ১০ লক্ষ ৬৮ হাজার টাকা এবং ৫৫টি বাইসাইকেল বিতরণ

এহসান বিন মুজাহির শ্রীমঙ্গল (মৌলভীবাজার) :
  • আপডেট সময় শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত) কর্মসূচির আওতায় শ্রীমঙ্গল উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তির ১০ লক্ষ ৬৮ হাজার টাকা এবং ৫৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল শহরের ভানুগাছ রোডস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহারের বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিতে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বর্ধন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ এর চেয়ারম্যান ভানু লাল রায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। কিন্তু শারিরীক অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেননি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. লিটন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, সহকারি কমিশনার (ভূমি) সন্দীপ তালুকদার, শ্রীীমঙ্গল থানার অফিসার ইনচার্জ শামীম অর রশিদ তালুকদার, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যেতি চৌধুরী, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সম্পাদক বিকুল চক্রবর্তী, ক্ষুদ্র নৃ-ত্বাত্তিক জনগোষ্ঠী নেতা জনক দেববর্মাসহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলার ২৫টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী গ্রাম প্রধানের হাতে ১৭০টি পরিবারের জন্য উপহার খাদ্য সামগ্রীও তুলে অতিথিবৃন্দ। উপকারভোগী গ্রামগুলো হলো আলুবাড়ি; হরিণছড়; সাতগাঁও; কালাছড়া; গিলাছড়া; সোনাছড়া; বিলাসছড়া; ফুলছড়া; ডলুছড়া; হারপাছড়া; জাম্বুরাছড়া; ১২নং হোসনাবাদ খাসিয়া পানপুঞ্জি; ৬নং হোসনাবাদ খাসিয়া পুঞ্জি; নাহার ১; ২নং নাহার; জুলেখাপুঞ্জি; লংলিয়া খাসিয়া পুঞ্জি; চলিতাছড়া খাসিয়া পুঞ্জি; নিরালা খাসিয়া পুঞ্জি এবং ধনছড়া পুঞ্জি। অনুষ্ঠানে ৫৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের মাঝে বাইসাইকেল, প্রাথমিক পর্যায়ে ১৫০ জনকে ২৪০০ টাকা করে, ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণি পর্যন্ত ৭০ জনকে ৬০০০ টাকা করে, একাদশ হতে দ্বাদশ শ্রেণির ৩০ জন ছাত্রীদেরকে ৯৬০০ টাকা করে মোট ২৫০ জন শিক্ষার্থীর মাঝে ১০ লক্ষ ৬৮ হাজার টাকা বিতরণ করা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com