সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

ডিসেম্বরে বাংলাদেশে আসছে ভারত

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২

তিনটি ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১ ডিসেম্বর ঢাকায় আসছে ভারতীয় ক্রিকেট দল। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এর আগে সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশে সিরিজ খেলতে এসেছিল ভারত। সেই সফরে ভারত দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলে। ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে ১১ উইকেট নিয়ে সিরিজ জিততে দারুণ ভূমিকা রাখেন মোস্তাফিজুর রহমান।
এবারের সফরে ওয়ানডে দিয়ে সিরিজটি শুরু হবে। আগামী ৪ ডিসেম্বর দু’দল প্রথম ম্যাচে মুখোমুখি হবে। এরপর ৭ এবং ১০ ডিসেম্বর বাকি দুটি ম্যাচ। সবগুলো ম্যাচই শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে। এরপর ১৪-১৮ ডিসেম্বর প্রথম টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। পরে দু’দল আবার ঢাকায় ফিরবে। ২২ থেকে ২৬ ডিসেম্বর মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট। সিরিজের দুটি টেস্ট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘সম্প্রতি খেলা বাংলাদেশ-ভারতের ম্যাচগুলো দারুণ প্রতিযোগিতামূলক হয়েছে। দুই দেশের ভক্তরা আরেকটি স্মরণীয় সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।’ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ‘সূচি নিশ্চিত করার জন্য বিসিবির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে আমি ধন্যবাদ জানাই। আমরা ভারতীয় দলকে বাংলাদেশে স্বাগত জানাতে অপেক্ষায় আছি।’ বাংলাদেশ এখন পর্যন্ত ভারতের বিপক্ষে ১১টি টেস্ট খেলেছে। এর মধ্যে দুটি ড্র হয়েছে আর বাকি নয়টিতে বাংলাদেশ হেরেছে। দুই প্রতিবেশী দেশ ওয়ানডেতে ৩৬ ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে বাংলাদেশের জয় পাঁচটি এবং হার ৩০টি। এছাড়া একটি ম্যাচে কোনো ফলাফল হয়নি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com