শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন

এবার হোয়াটসঅ্যাপেই হবে ভোট

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২০ নভেম্বর, ২০২২

মেটার মালিকানাধীন প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে। এতে আছে নানান ধরনের ফিচার। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে। লাস্ট সিন, ভয়েস ও ভিডিও কলিংয়ের মতো নানা ফিচারের রয়েছে এই প্ল্যাটফর্মে। এবার ভোটও করা যাবে হোয়াটসঅ্যাপে। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ব্যবহারকারীরাই পাবেন হোয়াটসঅ্যাপ পোল ফিচারের সুবিধা। ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে এরই মধ্যেই হোয়াটসঅ্যাপ পোল ফিচার হাজির হয়েছে। নতুন ফিচারে গ্রুপ চ্যাটে মতামত নেওয়ার কাজ এখন আরও সহজ হবে। যে কোনো হোয়াটসঅ্যাপ চ্যাটে নতুন পোল তৈরি করতে পারবেন। নতুন পোলে ১২টি অপশন রাখা যাবে। চ্যাটের মধ্যেই ভোটের নতুন এই অপশন দেখা যাবে। এছাড়াও কোন পক্ষে কত ভোট পড়েছে তাও গ্রুপের সকলেই দেখে নিতে পারবেন। কে কোন অপশনে ভোট দিয়েছেন তাও দেখার সুযোগ করে দিচ্ছে হোয়াটসঅ্যাপ।
চলুন দেখে নেওয়া যাক কীভাবে হোয়াটসঅ্যাপ পোল তৈরি করবেন- >> আপনার অ্যান্ড্রয়েড বা আইফোন থেকে হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সন আপডেট করুন। >> এরপর যে কোনো ব্যক্তিগত অথবা গ্রুপ চ্যাট ওপেন করুন।
>> আইফোন গ্রাহকরা চ্যাট বক্সের পাশে ‘+’ আইকনে ট্যাপ করুন এবং অ্যান্ড্রয়েড গ্রাহকরা চ্যাট বক্সের কাশে পেপারক্লিপ আইকন সিলেক্ট করুন। >> এবার ফোনে একটি মেনু দেখতে পাবেন। সেখানে সবার শেষে থাকবে পোলস অপশন। >> সেটি সিলেক্ট করার পরে স্ক্রিনে নতুন মেনু ওপেন হবে। সেখানে যে বিষয়ে ভোট নেবেন সেই প্রশ্ন টাইপ করে অপশনগুলো লিখুন। সর্বোচ্চ ১২টি অপশন দেওয়া যাবে। একই অপশন একাধিক জায়গায় টাইপ করতে দেবে না হোয়াটসঅ্যাপ। >> সব অপশন টাইপ করা হয়ে গেলে সেন্ড অপশন সিলেক্ট করুন। এবার চ্যাটে আপনার ভোট সব অপশনের সঙ্গে পোস্ট হয়ে যাবে।
>> হোয়াটসঅ্যাপ পোলের নিচে থাকছে ভিউ ভোটস অপশন। এই অপশন সিলেক্ট করে কোন অপশনে কে ভোট দিয়েছেন জানা যাবে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com