বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

কেন চুলে অদ্ভুত ছাঁট দিয়েছিলেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

বিশ্বকাপ বরাবরই বর্ণময়। কত না ঘটনা! বিতর্ক, উন্মাদনা। চলতি বিশ্বকাপের মরশুমে যখন সবাই মশগুল, তখনই ফিরে দেখা অতীতের টুকরো মুহূর্ত। আচ্ছা রোনালদোর সেই অদ্ভুত ছুলের ছাঁটের কথা মনে আছে? যেমন তার পারফরমেন্স, তেমনই বিশ্বকাপ মাতিয়ে দিয়েছিল সেই স্টাইল। তা কেন ওরকম ছাঁট বেছে নিয়েছিলেন তিনি? আসুন শুনে নিই।
৯ নম্বর জার্সিতে বিশ্বকে শাসন করেছেন কে? এ প্রশ্নের উত্তরে এক কথায় যার নাম উঠে আসে, তিনি ব্রাজিলীয় কিংবদন্তি রোনালদো। ২০০২-এর বিশ্বকাপ মানেই রোনালদোর পায়ের জাদু। ব্রাজিলকে প মবার বিশ্বকাপে বিজয়ী করে তোলার মূল কারিগর ছিলেন তিনিই। অলিভার কানের সাথে তার দ্বৈরথ এখনো ফুটলপ্রেমীদের চোখে ভাসে। সেই রোনালদোই বিশ্বকাপে নজর কেড়েছিলেন তার চুলের স্টাইলের জন্যও। নায়কের চুলের অরকম অভিনব কায়দা দেখে গোটা বিশ্বে কত না ব্রাজিল সমর্থক নিজের চুলের ছাঁট-ই বদলে ফেলেছিলেন। বহুদিন পেরিয়ে গেলেও এখনো অনেকে জানতে চান, ঠিক কেন এরকম স্টাইল বেছে নিয়েছিলেন কিংবদন্তি তারকা? এ রহস্য ফাঁস করেছিলেন কিংবদন্তি নিজেই।
ওই সময় পায়ের চোট নিয়ে সামান্য সমস্যায় ছিলেন রোনালদো। তার মতো তারকার চোট নিয়ে কথাবার্তা তো হবেই। সকলেরই কৌতূহল সেদিকে। ব্যাপারটা ঠিক ভালো লাগছিল না তার। মনে হচ্ছিল, চোট নিয়ে যত কথা হচ্ছে, তত না হলেই ভালো হয়। আর সর্বক্ষণ চোট নিয়ে আলোচনা হলে, তার মাথাতেও ওই একটা বিষয়ই কেবল ঘোরাফেরা করছে। মুহূর্তে সিদ্ধান্ত নিলেন আলোচনার অভিমুখটাই ঘুরিয়ে দিতে হবে। আর ওই সিদ্ধান্তের ফলাফল হয়েই দেখা দিলো এক অদ্ভুত ছুলের ছাঁট। গোটা মাথা কামানো। শুধু সামনের অংশে ছিল চুল।
যেই এই রূপে তিনি সামনে এলেন, অমনি আলোচনা শুরু হলো তার চুলের স্টাইল নিয়েই। কেউ কেউ বলতে শুরু করলেন, এমন অদ্ভুত চুলের ছাঁট কেউ কখনও দেখেনি। আর ভক্তরা তো নিজেদের চুলের স্টাইলই বদলে ফেললেন। চোট-আঘাতের গল্প যেন সকলেই ভুলে গেলেন। সমস্ত কথাবার্তা হতে শুরু করল তার চুলের ছাঁট নিয়ে। আর তাতেই স্বস্তি পেলেন রোনালদো। চোট-আঘাতের কথা মাথা থেকে সরিয়ে তিনিও মন দিলেন খেলায়। ফোকাস যেন কিছুতেই না নড়ে, এই তার সাধনা। আর তার ফলাফল গোটা বিশ্ব দেখেছে ২০০২-এর বিশ্বকাপে। যতই দিন গেছে চুলের ওই অদ্ভুত ছাঁট প্রায় কিংবদন্তির পর্যায়ে চলে গেছে। তবে ওই চুলের স্টাইল যে রোনালদোকে খেলায় মনোনিবেশ করতে সাহায্য করেছিল, সে কথা ওই দিন আর কে জানত! সূত্র : সংবাদ প্রতিদিন




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com