মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম ::
দৃষ্টিনন্দন নতুন সড়কে বদলে যাবে ফরিদগঞ্জ চান্দ্রা-সেকদি-টুবগি এলাকার সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ উদ্বোধন নগরকান্দা ও সালথায় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন আজ রাউজানে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে অবহিতকরণ সভা রাঙ্গামাটিতে ইউপিডিএফ’র ডাকা আধাবেলা অবরোধ পালিত শেরপুরে কলেজ শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ ও আলোচনা সভা সোনাগাজীতে স্কুল ভবন নির্মাণে বাধার অভিযোগে মানববন্ধন চট্টগ্রামে চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক স্বাক্ষর ভোটার উপস্থিতি নিয়ে কমিশন ভাবছে না: ইসি আলমগীর বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

দাউদকান্দিতে তীব্র শীত, গরম কাপড়ের দোকানে উপচে পরা ভীড়

কুমিল্লা উত্তর প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩

নতুন বছরের শুরুতেই শীতের তীব্রতা বেড়েছে কুমিল্লার দাউদকান্দিতে। ঘন কুয়াশা ও কনকনে হাওয়ায় এক রকম স্থবির জনজীবন। সবচেয়ে বেশি কষ্ট পোহাতে হচ্ছে নিম্ম আয়ের শ্রমজীবী মানুষের। সারাদিন দেখা মিলছে না সূর্যের। দৃশ?্যমানভাবে কমছে রাতের তাপমাত্রা। এদিকে শীতের তীব্রতার সাথে বেড়েছে শীতের কাপড়ের চাহিদা। ক্রেতার উপছে পরা ভীড় দেখা যায় দামী বিপনী বিতান থেকে শুরু করে ফুটপাত পর্যন্ত। সামর্থ?্য অনুযায়ী শীত পন?্য কিনছেন ক্রেতারা।
বেচাকেনা বেশি হওয়ায় খুশি বিক্রেতারা। এবার ছিন্নমূলদের শীত বস্ত্র বিতরণে এগিয়ে আসতে দেখা যাচ্ছে না সামর্থ?্যবান বিত্তবানদের। যার ফলে বিপাকে পড়েছে ছিন্নমূল অসহায়রা। শীতের হাতে থেকে রক্ষা পেতে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ গরম উষ্ণতার ছোঁয়া পেতে কম্বল, জ্যাকেট, সোয়াটার, কার্ডিগান, চাদর, টুপি, মোজা, কাপড়ের জুতা, কানটুপিসহ পছন্দের গরম জামা কাপড় কিনতে ফুটপাত ও আশেপাশের মার্কেটের দোকানগুলোতে বেশি ভিড় জমাচ্ছেন। দাউদকান্দি উপজেলার বিভিন্ন হাট বাজার ঘুরে এমন চিত্রই লক্ষ করা গেছে। উপজেলা বিভিন্ন হাটবাজার কিংবা রাস্তার পাশে ফুটপাতের দোকান গুলোতে স্বল্পমূল্যে গরম কাপড় কেনাবেচার হিড়িক পড়েছে। এসব ভাসমান দোকান গুলোতে পুরুষ ক্রেতা থেকে নারী ক্রেতারা ভিড় করছেন বেশি। শিশুদের জ্যাকেট হাত মোজা পা মোজা কানটুপি ও মাথার টুপি বিকিকিনি বিক্রি হচ্ছে বেশী। ১৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যেই মিলছে বড় ও ছোটদের বিভিন্ন ডিজাইনের আকার ও সাইজের মোটা এবং ভাড়ি এসব পোষাক। আব্দুল জলিল,হাসান মিয়া, আসমা আক্তারসহ বেশ কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, শীত বাড়ছে তাই শিশু ও বয়স্কদের শীতকালীন স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় গরম কাপড় নিচ্ছি। ফুটপাতের দোকান গুলোতেও সস্তায় এসব গরম পোষাক পাওয়া যাচ্ছে। দাউদকান্দি বাজার,গৌরীপুর বাজার ও থানা গেইট সংলগ্ন পোষাক বিক্রেতা কয়েকজন জানান,অসময়ে গত কয়েক দিনের তীব্র শৈত্যপ্রবাহের ফলে শীতের পোষাক গরম কাপড়ের বিকিকিনিও বাড়ছে। সকাল থেকে রাত পর্যন্ত গরম জামা কাপড় কিনতে মানুষ ভিড় করছেন। সকল শ্রেনি পেশার মানুষের চাহিদা অনুসারে ভালো মানের শীতের বিভিন্ন পোষাক কিনছেন ক্রেতারা। শীতকে পুঁজি করে অধিক লাভের ফলে শীতের এসব পোষাক কিনতে হিমশিত খাচ্ছে অনেকেই। এখানে প্রতিদিন উপজেলাবাসী ও বিভিন্ন এলাকা থেকে আসা মৌসুমী কৃষি কাজের জন্য আসা হাজারো শ্রমিক প্রয়োজনীয় গরম পোষাক কেনার জন্য ভিড় জমান এসব দোকানে। কম দামে পছন্দের শীতের পোষাক কিনতে আসা সাধারন মানুষ থেকে শুরু করে শ্রমজিবী মানুষ গরম কাপড়ের দাম বেশী দামে বিক্রি ফলে শীতের পোষাক কিনতে হিমশিম খাচ্ছে ক্রেতারা। বিক্রি বাড়ায় দোকানীরাও এ সুযোগ কাজে লাগিয়ে বেশি দামে বিক্রি করছেন এসব গরম কাপড়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com