শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম ::

মুফতি কাজী ইব্রাহিমের ১৫ মাসের কারাদণ্ড

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩

মুফতি কাজী মোহাম্মদ ইব্রাহিমকে ১৫ মাস ১৯ দিনের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার (১৬ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ, এম জুলফিকার হায়াতের আদালতে দোষ স্বীকার করেন কাজী ইব্রাহিম। গ্রেপ্তারের পর থেকে এ পর্যন্ত কাজী মোহাম্মদ ইব্রাহিমের কারাভোগকে সাজা হিসেবে প্রদান করেন আদালত। সে হিসেবে তার এক বছর তিন মাস ১৯ দিনের কারাভোগের সাজা হয়।
সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এদিন মামলাটি চার্জ গঠনের বিষয়ে শুনানির জন্য তারিখ ধার্য ছিলো। আসামির বিরুদ্ধে চার্জ গঠনের বিষয়ে শুনানি করি। তার বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেন আদালত। এরপর বিচারক তার কাছে জানতে চান, তিনি দোষী না নির্দোষ। তখন কাজী ইব্রাহিম নিজের দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। পরে আদালত তাকে কারাগারে থাকার সময়কে সাজা হিসেবে আদেশ দেন। ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর ভোরে রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোড থেকে তাকে আটক করা হয়। ওই বছরের ২৯ সেপ্টেম্বর আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর থেকে তিনি কারাগারে আছেন।
ওয়াজ মাহফিল, ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে মুফতি কাজী ইব্রাহিম নানান বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত হযন। তার বক্তব্যের অনেক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। জেড এম রানা নামের এক ব্যক্তি ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর রাতে প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করেন। আর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি করা হয়েছে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com