বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে বৃষ্টি হওয়ায় চা-বাগানগুলোতে নতুন প্রাণের সঞ্চার চিকিৎসা বিজ্ঞানে সাফল্য আনবে বরিশালের প্রীতমের আবিষ্কৃত রোবটিক আর্ম ফরিদপুরে বেশিরভাগ কেন্দ্রই ফাঁকা! ঈশ্বরগঞ্জে মাটির নিচ থেকে প্রাচীন রৌপ্য মুদ্রা উদ্ধার জগন্নাথপুরে কৃষকদের সংখ্যা বেশি হওয়ায় ধান কিনতে লটারি ধামরাইয়ে দপ্তরি দিয়ে চলছে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান মৌলভীবাজার সদর উপজেলার শ্রেষ্ঠ মাদরাসা প্রধান মুফতি মাওলানা বশির আহমদ বরিশালের আগৈলঝাড়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত আবদুল জলিল এক অসহায় ভ্যানচালকের চিকিৎসার জন্য সাহায্যের আকুতি কোন প্রার্থী প্রশাসনের নয়, প্রার্থীকে নির্বাচিত করবে দেশের জনগণ-জেলা প্রশাসক

সাবেক এমপি মাহজাবীন ও তার স্বামীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩

জামানতবিহীন বেসিক ব্যাংক থেকে ৩০০ কোটি টাকা ঋণ খেলালির অভিযোগে করা মামলায় সাবেক সংসদ সদস্য মাহজাবীন মোরশেদ ও তার স্বামী মোরশেদ মুরাদ ইব্রাহিমসহ চার জনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন চট্টগ্রামের অর্থঋণ আদালত। গত রবিবার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ প্রদান করেন। আদালতের বে সহকারী মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন। দেশ ত্যাগে নিষেধাজ্ঞা প্রাপ্তদের আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে পাসপোর্ট আদালতে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
দেশ ত্যাগে নিষেধাজ্ঞাপ্রাপ্তরা হলে- আই জি নেভিগেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সাবেক সংসদ সদস্য মাহজাবীন মোরশেদ, একই প্রতিষ্ঠানের পরিচালক হুমাইরা করিম, সৈয়দ মোজাফ্ফর হোসেন ও সাবেক চট্টগ্রাম চেম্বারের সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম। আদালত সূত্র জানায়, ৩০০ কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগে গত বছর বিবাদীদের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করা হয়। মামলা দুটি এখন বিচারাধীন। বেসিক ব্যাংক আগ্রাবাদ শাখা থেকে এই ঋণ নেন তারা। ঋণের বিপরীতে কোনও স্থাবর সম্পত্তির জামানত দেননি। ট্রাস্ট রিসিট এবং পারসোনাল গ্যারান্টির ভিত্তিতে তাদের এ ঋণ বিতরণ করা হয়েছে। ঋণ গ্রহণের পর বিবাদীরা ব্যবসা পরিচালনা করলেও ঋণের টাকা ফেরত দেননি। বিবাদীদের পরিবারের সদস্যরা যুক্তরাষ্ট্র এবং কানাডায় বসবাস করেন। তারা দেশত্যাগ করলে জনগণের জামানতের বিপুল টাকা আদায় না হওয়ার আশঙ্কা রয়েছে। এ কারণে তাদের বিরুদ্ধে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com