রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

সাইকেল চালিয়ে হজে যাচ্ছেন নূরেমান শেখ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

হজযাত্রা আজন্ম স্বপ্ন কিন্তু বিমানে করে কাবা প্রাঙ্গণ ও রাসূল সা:-এর রওজায় হাজিরা দেবেন- আর্থিকভাবে সে সামর্থ্য তার নেই। এজন্য সাইকেল চালিয়েই পবিত্র ভূমিতে গিয়ে হজ করতে যাচ্ছেন নূরেমান শেখ (৫৫)। গত মঙ্গলবার সকালে নিজ গ্রাম থেকে পবিত্র মক্কার উদ্দেশে যাত্রা করেছেন তিনি। আগামী ছয় মাসের মধ্যে তিনি পবিত্র ভূমিতে পৌঁছে যাবেন বলে জানা গেছে।
নূরেমান শেখ ভারতীয় একজন নাগরিক। তার বাড়ি মুর্শিদাবাদের সামশেরগঞ্জের মোহম্মদপুরে। বাড়িতে স্ত্রী, পাঁচ মেয়ে ও চার ছেলেকে রেখে পূণ্যময় এ যাত্রা শুরু করেছেন তিনি। যাত্রাপথের দরকারি জিনিসপত্রসহ তিনি সাথে নিয়ে গেছেন প্রয়োজনীয় টাকা ও খাবার। নূরেমান শেখ জানান, হজ যাত্রা তার স্বপ্ন। টাকা পয়সা না থাকায় উড়োজাহাজে হজে যাওয়া তার পক্ষে সম্ভব নয়। তাই স্বপ্ন পূরণে সাইকেল নিয়েই মহত এ যাত্রার শুরু।
তিনি আরো জানান, ভারত সীমান্ত পেরিয়ে পাকিস্তান, আফগানিস্তান, ইরান হয়ে মক্কায় পৌঁছতে সময় লাগবে মোট ৬ মাস। এতে প্রতিদিন অন্তত ৪০ থেকে ৬০ কিলোমিটার পথ সাইকেল চালাতে হবে তাকে। আর রাত্রিযাপন করবেন মসজিদে। নূরেমান শেখের পরিবার সূত্রে জানা গেছে, সাইকেল চালিয়ে হজ করার জন্য এ সংক্রান্ত অফিসে আবেদন জানিয়েছিলেন নূরেমান কিন্তু টাকার অভাবে ভিসা করতে পারেননি। এরপর শুধুমাত্র ভারতের পাসপোর্ট নিয়ে বাড়ি থেকে মক্কার উদ্দেশে রওনা হয়েছেন। বাকিটা তার আল্লাহর ওপর ভরসা। -সংবাদ প্রতিদিন




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com