সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের তাহিরপুরে খাস কালেকশনের নামে দুর্নীতি: জেলা প্রশাসকের কাছে অভিযোগ নতজানু নীতির কারণে হাসিনা সীমান্ত হত্যার প্রতিবাদ করেননি খেলাধুলা শরীরিক ওমানসিক বিকাশ ঘটায় : রেজওয়ানুল হক পাটগ্রামের দহগ্রামে বন্যা কবলিত পরিবারের মাঝে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ সহায়তা প্রদান কালীগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন ফটিকছড়িতে হামলার পর উল্টো মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ! লাকসামে ১৬৫ পরিবারকে স্পেন-বাংলাদেশ সোসাইটির নগদ অর্থ সহায়তা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নড়াইলে হরিলীলামৃত স্কুলের শিক্ষকদের সম্মানী প্রদান ফুলপুরে বন্যার মারাত্মক অবনতি রায়গঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

তিস্তা চুক্তি ভারতের অভ্যন্তরীণ চ্যালেঞ্জ : হাইকমিশনার

শাহজাহান সাজু:
  • আপডেট সময় সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

তিস্তা চুক্তিকে ভারতের অভ্যন্তরীণ চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। গতকাল সোমবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ আয়োজিত ‘ডিক্যাব টকে’ অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি তিস্তা চুক্তি না হওয়ার বিষয়টিকে ‘দুঃখজনক বাস্তবতা’ বলেও আখ্যা দেন।
সাংবাদিকদের তিনি বলেন, ‘তিস্তা চুক্তি নিয়ে জটিলতা রয়েছে। এই চুক্তি নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে রাজ্য সরকারের মতবিরোধ রয়েছে। সে কারণে এই তিস্তা চুক্তি ভারতের অভ্যন্তরীণ চ্যালেঞ্জ’। বিক্রম দোরাইস্বামী আরও বলেন, ‘আমরা এই চুক্তি নিয়ে কাজ করছি। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন সফরে এই চুক্তি হবে কিনা, তা এখনই বলা সম্ভব নয়।’ সীমান্ত হত্যা প্রসঙ্গে তিনি বলেন, ‘সীমান্তে সব হত্যা বিএসএফ ঘটায় না। এটা রোধ করতে দুই পক্ষকেই সচেষ্ট হতে হবে।’ এ সময় অন্যান্যের মধ্যে ডিক্যাবের প্রেসিডেন্ট পান্থ রহমান ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিনসহ সদস্যরা উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com