শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর উপহার পেলো নওগাঁর কৃষকরা

নওগাঁ প্রতিনিধি:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

নওগাঁয় বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদান করা উপহার পেলো কৃষকরা। জেলার রাণীনগর ও আত্রাই উপজেলার ৪জন কৃষকের মাঝে উপহার হিসেবে অর্ধেক মূল্যে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন করা হয়েছে। কৃষি যন্ত্রপাতিতে সহায়তা বাস্তবায়ন ও মনিটরিং সেলের তত্ত্বাবধানে পরিচালক বাজেটের আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে উন্নয়ন সহায়তার লক্ষ্যে সরকারি ৫০% ভুর্তকি মূল্যে কৃষকের মাঝে ধান/গম কাটা ও মাড়াইয়ের জন্য এই কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন করা হয়। বুধবার বিকেলে রাণীনগর উপজেলা প্রাঙ্গনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপহার সামগ্রী হস্তান্তর করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: ইসরাফিল আলম। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু প্রমুখ। পরে তিনি আত্রাই উপজেলার কৃষকদের মাঝেও কম্বাইন হারভেস্টার মেশিন বিতরন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ ইসরাফিল আলম বলেন করোনা ভাইরাসের কারণে সবকিছুর সঙ্গে দেশের কৃষিখাত বিপর্যস্ত হয়ে পড়েছে। আর কয়দিন বাদেই কৃষকরা বোরো ধান কাটা শুরু করবেন। কৃষকদের মাঝে আধুনিক কৃষি প্রযুক্তি ও যন্ত্রপাতিগুলো স্বল্প মূল্যে ও সহজে পৌছে দিতেই বর্তমান সরকার কৃষিখাতে ভুর্তকি প্রদান করে আসছে। কৃষকরা এই কম্বাইন মেশিন দিয়ে ১ঘন্টায় ১একর জমির ধান কাটতে ও মাড়াই করতে পারবেন। এই মেশিন দিয়েই কৃষকরা একসঙ্গে ধান কাটা ও মাড়াই করতে পারবেন। এছাড়াও আশেপাশের কৃষকরাও স্বল্প মূল্যে এই মেশিন ভাড়া নিয়েও ধান কাটতে ও মাড়াই করতে পারবেন। আশা করি এই সংকটময় সময়ে প্রধানমন্ত্রীর দেওয়া এই উপহার কৃষকদের ধান কাটা ও মাড়াইয়ে অগ্রনী ভ’মিকা রাখবে। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের জন্য মহান রাব্বুল আলামিনের কাছে সবাই মিলে প্রার্থনা করি। আর আসুন করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যই করনীয় বিষয়গুলো পালন করে আমরা নিজেরা বাঁচি অপরজনকে বাঁচাতে সহায়তা করি।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com