সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২ আগস্ট, ২০২১

গাজীপুরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিল্প কারখানার শ্রমিকরা। শ্রীপুরে পরিবহন সঙ্কটে কর্মস্থলে যেতে শ্রমিকদের ভোগান্তি ও ভাড়া বেশি নেয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে তারা। গতকাল সোমবার শ্রীপুর পৌর এলাকায় ২নং সিঅ্যান্ডবি বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক তারা এ বিক্ষোভ করেন। এতে মহাসড়কের দুই পাশে দুই কিলোমিটারেরও বেশি যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।
এসকিউ সেলসিয়াস কারখানার শ্রমিক আব্দুর রহমান জানান, গড়গড়িয়া মাষ্টারবাড়ী থেকে কারখানা পর্যন্ত অটোরিকশা ভাড়া মাত্র ২০ টাকা। আজ সেই ভাড়া ৫০ টাকা দিয়েও গাড়ি পাওয়া যাচ্ছে না। দীর্ঘক্ষণ অপেক্ষা করে স্বল্প ভাড়ায় অটোরিকশা না পেয়ে হেঁটেই কারখানার উদ্দেশে রওনা হয়েছি। এসে দেখি অনেকেরই একই অবস্থা। তাই সকলে পরিবহন ভোগান্তি কমানো ও ভাড়া কমানোর দাবিতে একত্রিত হয়েছি।
অপর কারখানা শ্রমিক রহিমা আক্তার জানান, তার বাসা কারখানা থেকে আট কিলোমিটার দূরে। স্বাভাবিক সময়ে বাস ভাড়া ১০ থেকে ১৫ টাকা। আজ অটোচালক ১০ টাকার বাসভাড়া ১২০ টাকা চাচ্ছেন। অনেকক্ষণ অপেক্ষা করে কোনো যান না পেয়ে বাধ্য হয়ে তিনি ৮০ টাকা ভাড়ায় কাজে যোগ দিয়েছেন।
আরেক কারখানার শ্রমিক হোসেন আলী জানান, কারখানা খুলে দেয়া হলেও যাতায়াতের কোনো সুব্যবস্থা করা হয়নি। এ সুযোগে মহাসড়কে চলাচলকারী লোকাল বাস, সিএনজি ও অটোরিকশা গলাকাটা ভাড়া আদায় করছে। কোনো কোনো ক্ষেত্রে ভাড়া তিন থেকে চারগুণ বৃদ্ধি করা হয়েছে। যারা মহাসড়কে এ ভাড়া নিয়ন্ত্রণ করে তাদের হস্তক্ষেপ কামনা করেন তিনি। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, শ্রমিকদের সাথে আলোচনা করে তাদের মহাসড়ক থেকে সরিরে নেয়ার চেষ্টা চলছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com