রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

নতুন ম্যাপ ফিচার চালু ইনস্টাগ্রামের

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৩ জুলাই, ২০২২

ব্যবহারকারীদের জন্য নতুন ম্যাপ সুবিধা নিয়ে এসেছে ছবি শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম। এতে ব্যবহারকারীরা তাদের আশপাশে থাকা ট্যাগ করা জনপ্রিয় সব জায়গা সম্পর্কে জানতে পারবে। খবর গ্যাজেটসনাউ।
ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা রেস্টুরেন্ট, ক্যাফে ও বিউটি স্যালুনসহ বিভিন্ন জায়গা ম্যাপে ফিল্টার করতে পারবে। এক বছর আগে জাপানে এ ম্যাপ চালু করা হয়। অন্যদিকে ২০ জুলাই থেকে বিশ্বের ব্যবহারকারীদের জন্য ফিচারটি। ইনস্টাগ্রামে প্রবেশের পর ব্যবহারকারীরা নতুন কিছু সন্ধান করে। অনেক সময় তারা এ প্লাটফর্মে আসেই নতুন কোনো জায়গা খুঁজে বের করার এবং তাদের আশপাশের কোনো ব্যবসা সম্পর্কে জানার জন্য। ব্যবসা ক্ষেত্রে এ ম্যাপ সংযোগ পয়েন্ট হিসেবে কাজ করবে বলে ধারণা করা হচ্ছে, যা থেকে ওই এলাকায় ব্যবসার প্রভাব ও বিক্রি সম্পর্কে ধারণা পাওয়া যাবে। ম্যাপ ফিচারটি ব্যবহারকারীকে নতুন নতুন জনপ্রিয় জায়গাগুলো আবিষ্কার করতে সাহায্য করবে। তারা ট্যাগড পোস্ট, স্টোরি ও আইজি কমিউনিটির শেয়ার করা গাইড থেকেও আশপাশে কী ঘটছে সে ব্যাপারে জানতে পারবে। আবার কোনো নির্দিষ্ট হ্যাশট্যাগ সার্চ করলে ব্যবহারকারীরা সে সম্পর্কিত জায়গাগুলো ম্যাপে খুঁজে পাবে। ব্যবহারকারীরা তাদের ফিডে থাকা ট্যাগ এবং স্টোরিজ কনটেন্ট ট্যাপ করেই নতুন নতুন জায়গা আবিষ্কার করতে পারবেন।
এরও বাইরে তারা আশপাশে থাকা কোনো শহরের বা কোনো জায়গার নামও খুঁজে পাবে, যেগুলো উন্মোচন করা যায়। স্থানীয় কিছু হ্যাশট্যাগের জন্য হ্যাশট্যাগ সার্চও সহজলভ্য থাকছে। এমনকি আগে লোকেশন স্টিকার দেয়া স্টোরিও এখন ম্যাপের মাধ্যমে স্টোরি আর্কাইভে দেখা যাবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com