শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের ভাষা দিবস পদক প্রদান গুণীজন সম্মাননা ও লেখক সম্মেলন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে ২৭ ফেব্রয়ারি সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাব আব্দুস সালাম মিলনায়তনে ভাষা দিবস পদক প্রদান গুণীজন সম্মাননা ও লেখক সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়।
সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সভাপতি কবি,কন্ঠ শিল্পী ও সাংবাদিক যাকিউল হক জাকী’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি (অব:) মোহাম্মদ আব্দুর রউফ।
এবছর দুজনকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন কবি মতিউর রহমান মল্লিক (মরণোত্তর) ও বিশিষ্ট শিশু সাহিত্যিক মাহবুবুল হক। কবি মল্লিকের মরণোত্তর সম্মাননা গ্রহন করেন পরিবারের পক্ষে নাঈম আল ইসলাম মাহীন।
২০২৩ এ পাঁচটি বিষয়ে ভাষা দিবস পদক পেয়েছেন চারুকলায় চিত্রশিল্পী ইব্রাহিম মন্ডল, সাহিত্যে রম্যলেখক লিয়াকত আলী, সঙ্গীতে হাসনাত কাদের, চলচ্চিত্র ও নাটকে আল হোসাইন পিয়ারু, ক্বেরাতে ক্বারী বিলাল হোসাইন। প্রত্যেককে নগদ অর্থ সম্মাননা স্বারক ও সনদ প্রদান করা হয়।
সহকারি সেক্রেটারি শিশু সাহিত্যিক নাসির আহমেদ ফয়সালের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রফেসর ড. আব্দুস সাত্তার, নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, কবি আসাদ বিন হাফিজ, কবি মোশাররফ হোসেন খান, কবি আবু তাহের বেলাল, অধ্যাপক ড. মোঃ শামছুল আলম, বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি আবেদুর রহমান ও কবি জাকির আবু জাফর, স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারি মাহবুব মুকুল।
পদক প্রদান শেষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্র থেকে প্রকাশিত সীরাত গ্রন্থ রাহমাতুল্লিল আলামিন’র মোড়ক উম্মোচন এবং লেখকদের মধ্যে বিতরণ করা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com