বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

বিস্ফোরক ব্যাটিংয়ে বিশ্ব চ্যাম্পিয়নদের হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

এই ইংল্যান্ড টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে এই ফরম্যাটে খুব একটা খেলাও হয় না বাংলাদেশের। তবে ঘরের মাঠে টাইগারদের কাছে বিশ্বচ্যাম্পিয়ন কি, কিইবা অন্য দল! বাঘের সামনে দাঁড়াতে যে সবারই ভয় হয়! এই বাংলাদেশের সামনে দাঁড়াতে পারলো না টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নরাও। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংলিশদের হেসেখেলে হারিয়ে দিলো সাকিব আল হাসানের দল। ইংলিশদের বিপক্ষে এই ফরম্যাটে ইতিহাস গড়ে প্রথম জয় পেলো টাইগাররা।
উদ্বোধনী জুটিতে ভর করে পাওয়ার প্লেতেই আসে পঞ্চাশোর্ধ্ব রান। ১৫ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১২৫ রান। তবে এরপরেই ম্যাচের নিয়ন্ত্রণ হারায় তারা, ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ পাঁচ ওভারে বল সমান ৩০ রান যোগ করে ইংলিশরা, হারিয়ে ফেলে ৪ উইকেট। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৫৬ রান তুলে থামে থ্রি লায়ন্সদের ইনিংস। অবশ্য টস হেরে ব্যাট করতে নেমে এইদিন উড়ন্ত শুরু পেয়ে যায় ইংল্যান্ড, উদ্বোধনী জুটিতে ভর করে পাওয়ার প্লেতেই আসে পঞ্চাশোর্ধ্ব রান। দুই প্রান্ত থেকেই দারুণ ব্যাট করতে থাকেন জশ বাটলার ও ফিলিপ সল্ট। জুটি ভাঙার সুযোগ যে আসেনি তা নয়, তবে সুযোগগুলো কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। অপ্রত্যাশিতভাবে এইদিন সবচেয়ে সহজ ক্যাচটাই মিস করেন সাকিব আল হাসান। পাওয়ার প্লের শেষ ওভারে নাসুমের বলে জস বাটলারের ক্যাচ মিস করেন সাকিব। যেই ক্যাচ মিসের বেশ কড়া মূল্য দিতে হয়েছে বাংলাদেশকে। অর্ধশতক তুলে নেন ইংলিশ অধিনায়ক, শেষ পর্যন্ত ৪২ বলে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি।বাংলাদেশ এইদিন প্রথম উইকেটের দেখা পায় দশম ওভারের শেষ বলে, দলীয় ৮০ রানের মাথায় ফিলিপ সল্টকে উইকেট কিপার লিটন দাসের ক্যাচ বানান নাসুম আহমেদ; ৩৫ বলে ৩৮ করেন তিনি। পরের উইকেটের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি, এক ওভার পরেই সাকিবের শিকার হন ডেভিড মালান। ৭ বলে ৪ রান করে আউট হন মালান।
এরপর বেন ডাকেটকে নিয়ে ফের জুটি জমিয়ে তুলেন বাটলার, মাত্র ২৬ বলে যোগ করেন ৪৭ রান। তবে পরপর দুই বলে ফেরেন দুজনে, সেই সাথে ম্যাচে ফিরে বাংলাদেশ। ১৬তম ওভারের শেষ বলে ২০ রান করা ডাকেটের স্ট্যাম্প ভাঙেন মোস্তাফিজ, আর ১৭তম ওভারের প্রথম বলেই বিধ্বংসী হয়ে উঠা বাটলারকে ফেরান হাসান মাহমুদ। সেই ওভারে মাত্র ১ রান দেন এই পেসার। এরপর কমে আসে ইংল্যান্ডের রানের গতি, ১৮তম ওভারে মইন আলি ও স্যান কারান মিলে যোগ করেন ৭ রান। আর ১৯তম ওভারে কারানকে যখন হাসান মাহমুদ নিজের দ্বিতীয় শিকার বানান, এর আগ পর্যন্ত দুজনে মিলে যোগ করেন ১৭ বলে মোটে ১১ রান। পরের ওভারেই ক্রিস ওকসের স্ট্যাম্প ভাঙেন তাসকিন। শেষ পর্যন্ত সেই ১৫৬ রানেই থামে ইংলিশরা। বাংলাদেশের হয়ে ২৬ রানে ২ উইকেট নেন হাসান মাহমুদ, একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তবে আলাদা করে নজর কাড়েন নাজমুল হোসেন শান্ত, মাঠজুড়ে দারুণ ফিল্ডিং করেন তিনি। তিনটা দুর্দান্ত ক্যাচও নেন শান্ত।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com