শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম ::

ওয়েবক্যামে ভিডিও কল করতে সমস্যা হলে যা করবেন

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

অনেকেই ভিডিও চ্যাট বা অফিসের অনলাইন মিটিংয়ের জন্য ডেস্কটপে ওয়েবক্যাম ব্যবহার করেন। করোনাকালীন এর ব্যবহার বাড়লেও এখনো এর চর্চা রয়েছে অনেক জায়গায়। বিশেষ করে অনালিন মিটিংয়ের জন্য এটি এখনো ব্যবহার করছেন। তবে ওয়েবক্যাম ব্যবহারে নানান ঝামেলায় পড়তে হয়। জরুরি কোনো মিটিংয়ের সময় ভিডিওতে সমস্যা হলে বিরক্ত হতেই হয়। তবে এমন সমস্যায় পড়লে খুব সহজেই তা আবার ঠিক করতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক কীভাবে খুব সহজেই এই সমস্যার সমাধান করতে পারবেন-
>> প্রথমেই ক্যামের কানেকশন চেক করুন। যদি আপনার কল বারবার ডিসকানেক্ট হয় বা ভিডিও কলের সময় বাফারিং হয়, তাহলে প্রথমেই আপনার কানেকশন পরীক্ষা করুন। কানেকশনে কোনো সমস্যা না হলে একবার ইন্টারনেট কানেকশন অন-অফ করুন।
>> যদি এমন হয় যে ভিডিও কল বারবার ডিসকানেক্ট হয়ে যাচ্ছে বা কানেক্টই হচ্ছে না। তাহলে সেই মুহূর্তে ডেস্কটপে খোলা অতিরিক্ত ট্যাবগুলো বন্ধ করে দিন। এরপরেও যদি এটি না করে তবে সিস্টেমটি রিস্টার্ট করুন।
>> অনেক সময় সিস্টেমের সেটিংয়ের কারণে ভিডিও কলে সমস্যা হতে পারে। সেক্ষেত্রে নতুন করে ভিডিও কল এবং ওয়েবক্যাম সেটিংস সেট করুন। এরপরে সিস্টেমটি পুনরায় চালু করুন।
>> ওয়েবক্যাম সবসময় পরিষ্কার রাখুন। একটি নরম কাপড় দিয়ে আপনার ওয়েবক্যামটি পরিষ্কার করে নিন।
সূত্র: গিয়ারিস




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com