মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম ::
আজ শুভ বুদ্ধ পূর্ণিমা প্রকাশ্যে ভোট দেয়ার ভিডিও করায় সাংবাদিকদের উপর হামলা দৃষ্টিনন্দন নতুন সড়কে বদলে যাবে ফরিদগঞ্জ চান্দ্রা-সেকদি-টুবগি এলাকার সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ উদ্বোধন নগরকান্দা ও সালথায় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন আজ রাউজানে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে অবহিতকরণ সভা রাঙ্গামাটিতে ইউপিডিএফ’র ডাকা আধাবেলা অবরোধ পালিত শেরপুরে কলেজ শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ ও আলোচনা সভা সোনাগাজীতে স্কুল ভবন নির্মাণে বাধার অভিযোগে মানববন্ধন চট্টগ্রামে চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক স্বাক্ষর

সঙ্গীর হাসি দেখেই বুঝে নিন তিনি কেমন?

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৬ জুন, ২০২৩

প্রিয়জনের মুখের হাসি ফোটাতে পারলেই মনে শান্তি অনুভব করেন কমবেশি সবাই। বর্তমানে কর্মব্যস্ত জীবনে অনেকে তো হাসতেই ভুলে গেছেন, এর মধ্যে যারা সদা হাসিখুশি থাকেন তারা মানুষ হিসেবেও ভালো হন। জানলে অবাক হবেন, হাসিও কিন্তু মানুষের ব্যক্তিত্বকে প্রকাশ করে। আপনার প্রিয়জনের হাসি দেখেই কিন্তু আপনি বুঝতে পারবেন মানুষ হিসেবে তিনি কেমন, চলুন তবে জেনে নেওয়া যাক-
সত্যিকারের হাসির মধ্যে একজন ব্যক্তির আত্মবিশ্বাসকে প্রতিফলিত করতে পারে। যারা আত্মবিশ্বাসের সঙ্গে হাসেন তাদের মধ্যে ইতিবাচকতা আছে। এই বৈশিষ্ট্য তাদের মধ্যেই বেশি থাকে, যারা বহির্গামী ও অনুগ্রহের সঙ্গে বিভিন্ন চ্যালেঞ্জ পরিচালনা করতে সক্ষম হয়।
বন্ধুত্বপূর্ণ ও যোগাযোগে পটু: একটি হাসি উষ্ণতা ও সহজলভ্যতা প্রকাশ করতে পারে। এটি নির্দেশ করতে পারে যে একজন ব্যক্তি বন্ধুত্বপূর্ণ ও অন্যদের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য উন্মুক্ত। যাদের আমন্ত্রণমূলক হাসি আছে তারা অন্যদেরকে স্বাগত জানাতে ও যোগাযোগে পটু হন। এটি তাদের সম্পর্ক তৈরিতে দুর্দান্ত করে তোলে।
ইতিবাচকতা ও আশাবাদ:একটি হাস্যোজ্জ্বল মুখ প্রায়ই একজন ব্যক্তির ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও আশাবাদী প্রকৃতি প্রকাশ করে। যে ব্যক্তিরা প্রায়শই হাসেন, এমনকি কঠিন পরিস্থিতিতেও তারা মিশুকে প্রকৃতির হন।
জীবনের বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হতে পছন্দ করেন তারা। তাদের ইতিবাচক মনোভাব চারপাশের লোকদের জন্য আশির্বাদস্বরূপ হতে পারে।
দয়া ও সহানুভূতি: আপনার সঙ্গীর হাসি কিন্ত বলে দিতে পারে তিনি দয়া ও সহানুভূতিশীল কি না। সত্যিকারের হাসি যারা হাসতে পারেন তারাই মূলত সহানুভূতিশীল ও যতœশীল প্রকৃতির। সদয় হাসির লোকেরা অন্যদের মঙ্গলকে অগ্রাধিকার দেয় ও প্রয়োজনে সাহায্যের হাত দিতে ইচ্ছুক।
সত্যতা: একটি আন্তরিক হাসি একজন ব্যক্তির চরিত্রের সত্যতা ও অকৃত্রিমতা প্রকাশ করতে পারে। মনে রাখবেন শুধু হাসি কিন্তু একজন ব্যক্তির বৈশিষ্ট্য হতে পারে না। এর পাশাপাশি আরও অনেক বিষয় আছে, যা মানুষের ব্যক্তিত্বকে প্রকাশ করে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com