বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

ঈদযাত্রা: এক লেন করার পরও মহাসড়কে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩

টাঙ্গাইলে ১৩ কিলোমিটার দুই লেনের সড়ক এক লেন করার পরও ঈদযাত্রায় ভোগান্তিতে পড়েছেন উত্তরবঙ্গের যাত্রী ও চালকরা। ফলে মহাসড়কের গাড়ির চাপ বৃদ্ধি পেয়ে বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজায় গিয়ে পৌঁছে। এতে টোল আদায় বন্ধ হয়ে যায়। অন্যদিকে সেতুর উপর দুর্ঘটনার ফলে যানজটের সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে রোববার (২৫ জুন) রাত ১২টার পর থেকে গতকাল সোমবার (২৬ জুন) সকাল ৭টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের ১৩ কিলোমিটার অংশে গাড়ির ধীরগতি ছিলো। এছাড়া কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, কোরবানি ঈদের ছুটি শুরু না হতেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কে পরিবহনের চাপ বৃদ্ধি পেয়েছে। এতে প্রশাসন মহাসড়কের এলেঙ্গা হতে বঙ্গবন্ধু সেতুপূর্ব ১৩ কিলোমিটারের দুই লেনের সড়ক এক লেন করা হয়েছে। ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী পরিবহনগুলো এক লেন ব্যবহার করবে। এছাড়া উত্তরবঙ্গের পরিবহনগুলো বঙ্গবন্ধু সেতুপূর্ব গোলচত্বর হয়ে ঘুরে ভূঞাপুর-এলেঙ্গা আ লিক সড়ক ব্যবহার করে ঢাকার দিকে যাবে। এরপরও রোববার রাত থেকে পরিবহনের সংখ্যা বৃদ্ধি, টোল আদায় বন্ধ ও দুর্ঘটনার কারণে যানজটের সৃষ্টি হয়েছিলো। রাত সাড়ে চারটার দিকে বঙ্গবন্ধু সেতুর উপর দুর্ঘটনার কারণে টোল আদায় বন্ধ রাখা হয়। এতে উত্তরবঙ্গগামী লেন বন্ধ হয়ে যায়। ফলে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। এরপর সোমবার সকাল সাড়ে ৬টার দিকে আবারও সেতুর উপর দুর্ঘটনা ঘটে। পরে দুর্ঘটনা কবলিত পরিবহনগুলো সরাতে টোল আদায় বন্ধ রাখা হয়। এদিকে মহাসড়কের পরিবহন আ লিক সড়ক ব্যবহার করার কারণে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হচ্ছে।
বঙ্গবন্ধু সেতু ট্রাফিক কন্ট্রোল রুম (টিসিআর) সূত্রে জানা গেছে, রাত থেকেই মহাসড়কে পরিবহনের চাপ বেড়ে যায়। এছাড়া সেতুর উপর দুর্ঘটনার কারণে সেতু দিয়ে পরিবহন চলাচলে বিঘœ ঘটে। অন্যদিকে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত এক লেনের সুবিধা পেয়ে চালকরা চার লেনে গাড়ি চালাচ্ছেন। ফলে কার আগে কে যাবে এমন প্রতিযোগিতার কারণে যানজটের সৃষ্টি হয় মহাসড়কে। মহাসড়কের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান বলেন, ঈদকে কেন্দ্র করে মহাসড়কে পরিবহনের চাপ বেড়েছে। রাতে এবং সকালে বঙ্গবন্ধু সেতুর উপর কয়েকটি দুর্ঘটনার কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছিলো। এছাড়া বেশ কয়েকবার সেতুতে টোল আদায় বন্ধ ছিলো। তবে সকাল ৮টার পর থেকে পরিবহন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে এখনও পরিবহনের চাপ রয়েছে মহাসড়কে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com