রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

করোনা মোকাবিলায় চিকিৎসা পেশায় ফিরলেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী

৬ এপ্রিল, বিবিসি :
  • আপডেট সময় সোমবার, ৬ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস মহামারিতে চিকিৎসকদের সহায়তা করতে আবারও পুরনো পেশায় ফিরলেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার। ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, তিনি ডাক্তার হিসেবে পুনরায় নিবন্ধন করেছেন এবং সপ্তাহে এক শিফট কাজ করবেন বলে জানিয়েছেন। প্রসঙ্গত, সাত বছরের ডাক্তারি করার অভিজ্ঞতা রয়েছে ভারাদকারের। রাজনীতিতে যোগ দেয়ার আগে তিনি সেন্ট জেমস হাসপাতালের একজন জুনিয়র ডাক্তার হিসেবে এবং ডাবলিনের কোনোলি হাসপাতালে কাজ করেছেন।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারের জরিপ অনুযায়ী, আয়ারল্যান্ডে এখন পর্যন্ত ৪ হাজার ৯৯৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৫৮ জনের। এমন প্রেক্ষাপটে ভারাদকারের অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি ‘তার আওতাধীন এলাকায় সপ্তাহে এক সেশন’ চিকিৎসা সেবা দেওয়ার ব্যাপারে আয়ারল্যান্ডের হেলথ সার্ভিস এক্সিকিউটিভ (এইচএসই)-কে প্রস্তাব দিয়েছেন।
বিবৃতিতে আরও বলা হয়, তার পরিবার ও বন্ধুদের মধ্যে অনেকই হেলথ সার্ভিসে কাজ করছে। তিনি ছোট পরিসরে হলেও সাহায্য করতে চাইছেন। এর আগে আয়ারল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী সাইমন হ্যারিস হেলথ সার্ভিসে লোক নিয়োগ দেয়া শুরু করেন। এরপরই ডাক্তার হিসেবে পুনরায় নিবন্ধন করেন ভারাদকার। উল্লেখ্য, ভারাদারকারে বাবা একজন ডাক্তার ছিলেন। মা ছিলেন নার্স। তার স্ত্রী, দুই বোন এবং তাদের স্বামীও স্বাস্থ্যখাতে কাজ করন।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com