বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে আশার আলো দেখছেন কৃষকরা কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সারেংকাঠী ও গুয়ারেখা ইউনিয়নে ঢল নেমেছে স্বচ্ছ মনের প্রার্থী আলহাজ্ব আঃ হকের পক্ষে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ উপজেলার পর এবার সিলেট বিভাগেরও শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান কালীগঞ্জের আল-জাছির হলেন দেশ সেরা কালিয়ায় মক্কীনগর কবরস্থানের উদ্বোধন ও দোয়া মাহফিল ঈশ্বরগঞ্জে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আরমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

ফেসবুক রিলস আসক্তি কমাবেন যেভাবে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। যেখানে ছবি, ভিডিও, মনের কথা শেয়ার করার পাশাপাশি আয়ও করতে পারেন। ফেসবুকের অন্যতম জনপ্রিয় ফিচার হচ্ছে রিলস। টিকটকের সঙ্গে টেক্কা দিতে মেটা এই ফিচার এনেছিল। যা খুব কম সময়ে জনপ্রিয় হয়ে ওঠে। তবে অনেকেই রিলসে আসক্ত হয়ে যান। ছোট ভিডিও এবং রিল দেখাটাও যেন একটা নেশার পর্যায়ে চলে গিয়েছে। একবার একটি রিলস দেখতে গিয়ে পরেরটা দেখা, এভাবে ঘণ্টাখানিক কেটে গেলেও টের পান না। এতে অনেকসময় কাজের ক্ষতি হচ্ছে। হয়তো জরুরি কোনো কাজের সময়ও পার করে ফেলেছেন রিলস দেখতে গিয়ে। যে কারণে ঝামেলাও পড়ছেন।
খুব সহজেই কিন্তু আপনার রিলস আসক্তি কমাতে পারেন। দেখে নিন উপায়গুলো-
>> ফোনের অ্যালার্ম সেট করে নিতে পারেন। রিলস দেখার সময় ফোনে ১০/১৫ মিনিটের অ্যালার্ম সেট করুন। এতে নির্দিষ্ট সময় পর অ্যালার্ম শুনে রিলস দেখা আপাতত বন্ধ করতে পারবেন।
>> জরুরি কাজের মাঝে ফোন স্ক্রোল করা থেকে বিরত থাকুন।
>> ফেসবুকের ওয়েব ভার্সন ব্যবহার করতে পারেন। ফেসবুক ওয়েবসাইটের নিউজ ফিড অথবা স্টোরিতে রিল দেখার সুযোগ নেই।
>> অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুকের পুরোনো ভার্সন ব্যবহার করুন। ফেসবুক অ্যাপের পুরনো ভার্সনে রিলস ফিচারটি নেই।
>> ফেসবুক রিলসে একটা অ্যালগরিদম রয়েছে। ব্যবহারকারী যত বেশি রিল দেখবেন, ফেসবুকও তাকে তত বেশি করে রিল দেখাবে। যদি ব্যবহারকারী একবার রিল দেখা বন্ধ করে দেন, তাহলে ফেসবুক আর রিল দেখাবে না। রিল প্যানেলে গিয়ে ডান দিকের উপরের অংশে থাকা তিনটি ডটে ট্যাপ করুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com