শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

সাবিনাদের নিয়েই এশিয়াডের দল

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

এই প্রথমবারের মতো এশিয়ান গেমসে অংশ নিতে নিতে যাচ্ছে বাংলাদেশ মহিলা দল। গত মঙ্গলবার (১৮ জুলাই) বাংলাদেশ ফুটবল ফেডারেশন ২০ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর চীনের হ্যাংঝোতে অনুষ্ঠিতব্য এশিয়াডের জন্য দল ঘোষণা করে। এতে নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে খেলা দল থেকে শুধু আকলিমা খাতুনকে বাদ দিয়েছে। এই স্ট্রাইকার সর্বশেষ মহিলা লিগের সর্বোচ্চ গোলদাতা। করেছিলেন ২৫ গোল।
২২ সদস্যের দলে অধিনায়ক যে সাবিনা খাতুনই থাকছেন এটা নিশ্চিত। তাকে নিয়েই দল গঠন। এছাড়া অন্য সদস্যরা হলেন, রুপনা চাকমা, সাথী বিশ্বাস, স্বর্ণা রানী মন্ডল, নিলুফা ইয়াসমিন নীলা, শিউলী আজিম, আনাই মগিনী, শামসুন্নাহার, ছোট শামসুন্নাহার, মাসুরা পারভীন, আফিদা খন্দকার প্রান্তি, ঋতু পর্না চাকমা, মার্জিয়া, স্বপ্না রানী, মনিকা চাকমা, সানজিদা আক্তার, শ্রীমতি কৃষ্ণা রানী সরকার, তহুরা খাতুন, সাবিনা খাতুন, শাহিদা আক্তার রিপা, মোসা: সুমরা জান্নাত, সুমাইয়া মাতসুসিমা ও মারিয়া মান্ডা।
দল চূড়ান্ত হলেও এখন কোচ ঠিক করেনি বাফুফে। বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান ও এএফসি কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরন জানান, দুই এক দিনের মধ্যেই ঠিক হবে মহিলা দলের হেড কোচের নাম। এর আগে গতকাল রাতে এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের নাম ঘোষণা করে বাফুফে। এতে বয়স থাকা সত্তেও দলে নেয়া যায়নি উঠতি মিডফিল্ডার শেখ মোরসালিন ও এবারের সাফে সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা আনিসুর রহমান জিকোকে। সে সময় বসুন্ধরা কিংসের খেলা আছে এএফসিতে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফের দুই পর্ব জিততে পারলে খেলবে গ্রুপ পর্বে। প্লে-অফ ডিঙ্গাতে না পারলে এএফসি কাপের গ্রুপ পর্বে সরাসরি খেলার সুযোগ। তাই বসুন্ধার কিংসের এই দুই খেলোয়াড়কে পাওয়া যাবে না। ক্লাব তাদের ছাড়ছে না। ইয়াসিন আরাফাত, টুটুল হোসেন বাদশা, রিমন হোসেনকেও ছাড়ছে না বসুন্ধরা কিংস। এই তিন জন অবশ্য ছিলেন না সাফের দলে।
তিন সিনিয়র কোটায় জামাল ভূঁইয়ার সাথে মোহাম্মদ ইব্রাহিম এবং মোহামেডানের মুরাদ হোসেন আছেন এশিয়াডের দলে। ২২ সদস্যদের দলে বাকি ফুটবলাররা হলেন, মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, পাপ্পু হোসেন, ঈসা ফয়সাল, তানভীর হোসেন, শাকিল হোসেন , মুরাদ হোসেন, রাজীব হোসেন, আতিকুজ্জামান, শাহীন আহমেদ, আবু সাঈদ, তাজউদ্দিন, শহীদুল ইসলাম, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, ইব্রাহিম, ফয়সাল আহমেদ ফাহিম, রফিকুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, সরোয়ার জামান নিপু ও জাফর ইকবাল। এই দলে জামাল ছাড়াও জাতীয় দলে খেলা ফুটবলাররা হলেন, ইব্রাহিম, মিতুল, ঈসা ফয়সাল, রবিউল, ফাহিম, রফিকুল ও জাফর ইকবাল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com