শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

গজারিয়ায় নার্সারির শুভ উদ্বোধন

গজারিয়া প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

গজারিয়ায় সবুজ বিপ্লব এর লক্ষ্যে বকুল বৃক্ষ সম্ভার নামে একটি নার্সারির শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৫ টায় গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়ন এর ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে গজারিয়া ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (জিস্ট) পলিটেকনিক ইনস্টিটিউটের নিজস্ব প্রাঙ্গণে এক অনাড়ম্বর পরিবেশে লাল ফিতা কেটে এই নার্সারির উদ্বোধন করা হয়।
দৈনিক দেশ রূপান্তর পত্রিকার গজারিয়া উপজেলা প্রতিনিধি আজিজুল হক পার্থ উপস্থাপনায় এবং জিস্ট পলিটেকনিক ইনস্টিটিউট এর রেজিস্ট্রার সৈয়দ মোঃ শাকিল এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বকুল বৃক্ষ সম্ভার নার্সারির সিইও,বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক,শিক্ষানুরাগী,শাহ শের কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও বৃক্ষপ্রেমী ড.মুহাম্মদ আবদুল মান্নান সরকার।
এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বৃক্ষপ্রেমী, পরিবেশবিদ,গবেষক কাজী হাসান,অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী,সমাজ সেবক মো: মনিরুজ্জামান,জিস্ট পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ মামুন শরীফ,মো:মহসিন মিয়া,উপজেলা আওয়ামী লীগ নেতা,বিশিষ্ট ব্যবসায়ী শরীফ হোসেন, বালুয়াকান্দী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো:হাবিবুর রহমান,ইসলামী চিন্তাবিদ আজহারুল ইসলাম হারুন,উপজেলা আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন প্রধান,আব্দুস সালাম মাতব্বর,বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন সরকার হান্নান,বালুয়াকান্দী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো:সাইফুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ,সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ,স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। জানা যায়,প্রায় ৫বিঘা জমির উপর ৫শত প্রজাতির প্রায় ৫হাজার চারা নিয়ে এই নার্সারিটি যাত্রা শুরু করেছে। এ বিষয়ে প্রতিষ্ঠানটির সিও,বিশিষ্ট ব্যবসায়ী,সমাজ সেবক,শিক্ষানুরাগী,শাহ শের কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ড.মুহাম্মদ আবদুল মান্নান সরকার বলেন, বুখারী শরীফে রয়েছে”যদি নিশ্চিতভাবে জানো যে, কিয়ামত এসে গেছে, তখন হাতে যদি এক?টি গাছের চারা থাকে, যা রোপণ করা যায়। তবে সেই চারাটি রোপণ করবে’।এটি কোন ব্যবসায়ী প্রতিষ্ঠান নয়,আমি কৃষক পরিবারের সন্তান,ব্যক্তিগত ভাবে দীর্ঘ দিন যাবৎ পারিবারিক ভাবে আমরা বৃক্ষ রোপণ করে আসছি, এবার সামাজিক দায়বদ্ধতা থেকে গজারিয়াতে সবুজ বিপ্লব ঘটনোর লক্ষ্যেই এই নার্সারিটি প্রতিষ্ঠিত করা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com