রবিবার, ১২ মে ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহত ৩০, আহত ৮০

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৬ আগস্ট, ২০২৩

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। রোববার রাওয়ালপিন্ডিগামী হাজারা এক্সপ্রেসের একাধিক কোচ লাইনচ্যুত হয়ে যায়। ঘটনায় আহত হয়েছেন আরও ৮০ জন। করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থল সিন্ধু প্রদেশের নবাবশাহ জেলা। এ খবর দিয়েছে জিও টিভি।
খবরে জানানো হয়, আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে এই লাইনচ্যুত হওয়ার কারণ জানা যায়নি। তদে তদন্তে নেমেছে পাক প্রশাসন। ইতিমধ্যেই ঘটনাস্থলের আশপাশের হাসপাতালে আপৎকালীন পরিস্থিতিতে রোগীদের ভর্তি করানো হচ্ছে। খুব শিগগির সেখানে আরও একটি ট্রেন গিয়ে বাকি যাত্রীদের ফিরিয়ে আনবে। এদিকে, পাকিস্তানের বিভিন্ন জায়গায় যাত্রীদের পরিবারের মধ্যে আতঙ্কের রেশ দেখা দিচ্ছে। বহু স্টেশনে গিয়ে তারা স্বজনের খোঁজ করছেন। এই দুর্ঘটনার ফলে পাকিস্তানে বড়সড় ধাক্কা খেয়েছে রেল পরিষেবা। অন্য বহু ট্রেনও থেমে আছে। পাকিস্তানের বেশ কিছু লাইনে আপাতত স্থগিত রাখা হয়েছে ট্রেন চলাচল।
বেনজিরাবাদ বিভাগের কমিশনার আব্বাস বালোচ এক বিবৃতিতে বলেছেন যে, এই ঘটনায় কমপক্ষে ৩০ জন মারা গেছে এবং অনেক যাত্রী এখনও একটি বগিতে আটকা পড়ে আছে। বেনজিরাবাদের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ ইউনিস চান্দিও বলেছেন যে, ছিটকে যাওয়া ১০টি বগির মধ্যে নয়টি থেকে সবাইকে বের করা হয়েছে। আহত এবং মৃতদের বের করে আনা হয়েছে। তবে এখনও একটি বগি বাকি। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। তিনি বলেন, শেষ বগিটি থেকে মানুষদের বের করতে ভারী যন্ত্রপাতি দরকার।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com