বুধবার, ১৫ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

কোথাও মুখ দেখানোর জায়গা নেই সরকারের : রিজভী

শাহ্জাহান সাজু:
  • আপডেট সময় রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, নিশিরাতের নির্বাচন নিয়ে একের পর এক গণমাধ্যম এখনো প্রতিবেদন করছেন। কোথাও মুখ দেখানোর জায়গা নেই এই সরকারের।
গতকাল রোববার দুপুরে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলটির অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। মৎসজীবী দল এর আয়োজন করে।
রিজভী বলেন, সরকার আন্তর্জাতিকভাবে চারিদিক থেকে বিচ্ছিন্ন। সবাই এই সরকারকে ধিক্কার দিচ্ছে। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও সিরিজ প্রতিবেদন করছে ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচন নিয়ে। নিশিরাতের নির্বাচন নিয়ে তারা এখনো একের পর এক প্রতিবেদন করছেন। কোথাও মুখ দেখানোর জায়গা নেই এই সরকারের।
বিএনপি ক্ষমতায় আসলে একদিনে সব শেষ করে দিবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি ৮১ সালে ক্ষমতায় আসেনি? বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তো আজকের যে অবৈধ প্রধানমন্ত্রী তিনি দেশে ফিরেছিলেন। তিনি দেশে ফেরার ১৫ দিন পর স্বাধীনতার ঘোষক নির্বাচিত রাষ্ট্রপতি (জিয়াউর রহমান) তিনি মৃত্যুবরণ করেন। বিপক্ষ দল প্রতিপক্ষকে নির্মূল করার দৃষ্টান্ত তো আপনাদের। সিরাজ শিকদার তো আপনাদের হাতে মারা গেছেন। ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হীরুকে তো আপনারা গুম করেছেন। সিরিজ মৃত্যুর মিছিল তো আপনাদের দ্বারা হয়েছে। ৯১, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় ছিল আওয়ামী লীগের কি ক্ষতি হয়েছে? বরং আওয়ামী লীগ ক্ষমতায় আসলে বিএনপির নির্বাচিত এমপিরা হারিয়ে যায়, ছাত্রনেতারা বিচারবহির্ভূত হত্যার স্বীকার হয়। কারাগারে দলের নেতাদের মৃত্যুর কথা উল্লেখ করে রিজভী বলেন, আমরা তো দেড় দশক ধরে লাঞ্ছিত। অপমানিত, নির্যাতিত, নিপীড়িত এই মানবদেহ আর কত অত্যাচার সহ্য করবে? কারগারের ভেতরে একের পর এক নেতাকর্মীর মৃত্যু সংবাদ আসছে। পৃথিবীতে যুগে যুগে একদলীয় নিপিড়ক সরকার ক্ষমতায় থাকলে, যারা কর্তৃত্ববাদের বিরুদ্ধে লড়াই করে তাদের নানা ষড়যন্ত্রের মাধ্যমে হত্যা করে তারা। স্বাভাবিক মৃত্যু হলেও এর পেছনে নানা ধরনের ষড়যন্ত্র থাকে। খালেদা জিয়ার স্বাস্থ্যের ব্যাপারে তিনি বলেন, সরকারী চক্রান্তের নীলনকশায় তিলে তিলে নি:শেষ করার গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে তাকে আটক রাখার মধ্য দিয়ে। তিনি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে হাসপাতালে লড়াই করছেন। আমরা তার রোগমুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া করবে। আজকে দেশের জন্য, দেশের বঞ্চিত মানুষের জন্য আল্লাহতালা যেন তাকে দ্রুত সুস্থ করে দেন।
দোয়া মাহফিলে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, নির্বাহী কমিটির সদস্য মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হক, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ অংশগ্রহণ করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com