মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

আইনের মোড়কে হয়রানি বন্ধ করতে হবে: রব

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সম্মান ও মর্যাদা ধ্বংস করার যাবতীয় আয়োজনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন। এতে বলা হয়, সম্প্রতি অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন ভঙ্গের অভিযোগে সরকারের পক্ষ থেকে ফৌজদারি মামলা দায়ের করা হয়। দেওয়ানি চরিত্রের হলেও এই উদ্দেশ্যপ্রণোদিত ফৌজদারি মামলা অস্বাভাবিক দ্রুতগতিতে নিষ্পত্তি করার প্রয়াস লক্ষ্য করা যাচ্ছে।
বিবৃতিতে বলা হয়, দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে সমগ্র বিশ্বে ড. ইউনূস সম্মানিত ব্যক্তিত্ব। তাঁর মাইক্রোক্রেডিট ও সোশ্যাল বিজনেস তত্ত্ব দেশ থেকে দেশান্তরে ছড়িয়ে পড়ছে। তাঁর অভূতপূর্ব বৌদ্ধিক ক্ষমতা বিশ্বের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। শান্তিতে নোবেল পুরস্কার এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্সিয়াল ও কংগ্রেসনাল গোল্ড মডেলসহ আন্তর্জাতিক বিভিন্ন পদক ও পুরস্কার অর্জনের মাধ্যমে তিনি বাংলাদেশ রাষ্ট্রের জন্য বিরল সম্মান বয়ে এনেছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ ড. ইউনূস এর সাথে বাংলাদেশের সম্মান ও গৌরব ক্ষুণ্ণ হয়- এমন অপচেষ্টা থেকে সরকারকে বিরত থাকতে আহ্বান জানিয়েছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com