বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

প্রিয় মানুষটির মন ভালো করতে কী করবেন?

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

প্রিয় মানুষটির মন খারাপ। খুব ইচ্ছে তার মন ভালো করার। তবে ভেবে পাচ্ছেন না কীভাবে মন ভালো করবেন। আর কীভাবেই বা দিনটি স্মরণীয় করে রাখবেন। অতিরিক্ত অর্থ খরচ করে নয়, বরং ছোট খাটো কিছু ভালোবাসা প্রকাশই পারে প্রিয়তমার মন ভালো করতে।
ক্যান্ডেল লাইট ডিনার: ক্যান্ডেল লাইট ডিনারের কথা আমরা কম বেশি সবায় জানি। চাইলে আপনিও করতে পারেন এটি। রেস্টুরেন্টে করতে হবে এমনটি নয় ঘরেও করা যেতে পারে। রাতের আঁধারে রং-বেরঙের মোমের আলোয় সুন্দর পোশাকে বাগান, ছাদ কিংবা ডাইনিং স্পেসকে নতুন আঙ্গিকে সাজিয়ে আয়োজন করুন ক্যান্ডেল লাইট ডিনারের। ডিনার টেবিলে বসে প্রিয়জনের পছন্দের কোনো উপহার দিন। সেটা আংটি, ঘড়ি, চকলেট বা ফুলের তোড়াও হতে পারে। কিংবা হতে পারে তাকে নিয়ে লেখা কোনো কবিতার লাইন। এই পদ্ধতি মনকে ভালো করার পাশাপাশি মুহূর্তকেও স্মরণ করে রাখবে।
কোনো কিছুতেই না নয়: আপনার হয়তো কমেডি সিনেমার বদলে হরর সিনেমা ভালো লাগে কিংবা থাই খাবার থেকে বাঙ্গালি খাবার বেশি ভালো লাগে। তবে একদিন প্রিয়তমার কথা অনুযায়ী কমেডি সিনেমা কিংবা থাই খাবার খেয়ে দেখুন।
এক কথায় সঙ্গীর হ্যাঁ এর সঙ্গে হ্যাঁ মেলান। দেখবেন আপনার প্রিয় মানুষ খুশি হবে। আপনিও পাবেন নতুনত্বের স্বাদ।
রিকশায় ঘুরুন:সবার যে মোটরসাইকেল থাকবে তা কিন্তু নয়। মোটরসাইকেল কিংবা ছাঁদখোলা গাড়ি যাদের নেই তারা করতে পারেন রিকশা ভ্রমণ। রিকশায় ঘণ্টা খানেকের চুক্তিতে বেড়িয়ে পরুণ ঘুরতে। সঙ্গে দুজনের জন্য নিন আইসক্রিম। এতে পুরনো সম্পর্কে নতুনত্বের ছোঁয়া পাবেন।
প্রিয়তমার অপছন্দের অভ্যাস থেকে দূরে থাকুন:প্রিয়তমাকে কষ্ট দেয় এমন বদ অভ্যাস থেকে নিজেকে দূরে রাখুন। কারণ মন খারাপ কিংবা ঝগড়া লাগার বড় কারণ এটি। খাবার নষ্ট করা কিংবা বাসায় দেড়িতে ফেরা ইত্যাদি অভ্যাস ত্যাগ করার চেষ্টা করুন। দেখবেন সম্পর্ক টেকসই হবে।
নৌকায় ভ্রমণ:যান্ত্রিক শহরে সঙ্গীর মন ভালো করার দারুণ উপায় নৌ ভ্রমণ। হাতিরঝিল কিংবা বুরিগঙ্গায় চলে আসুন নৌকা সফরে। কিংবা ঢাকার আসে পাশে তুরাগ নদীর পাড়েও যেতে পারেন নদীর পরিবেশ উপভোগ করতে। এটি হতে পারে মন খারাপের দিনে সেরা সারপ্রাইজ।
একদিন নিজে রান্না করুন:প্রতিদিন হয়ত আপনার সঙ্গী রান্না করে। তবে সপ্তাহে একদিন ছুটির দিনে নিজে রান্না করার চেষ্টা করুন। নিজে রান্না না পারলে রান্না করতে সাহায্য করুণ। কোনোটাই যদি না করেন তবে বাইরে কোনো ভালো জায়গা থেকে খেয়ে আসুন। দেখবেন পুরো সপ্তাহের মান-অভিমান, মন খারাপ ভেঙে চৌচির হবে।

লেখক: মামুনূর রহমান হৃদয়, ফিচার লেখক ও গণমাধ্যমকর্মী




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com