বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে আশার আলো দেখছেন কৃষকরা কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সারেংকাঠী ও গুয়ারেখা ইউনিয়নে ঢল নেমেছে স্বচ্ছ মনের প্রার্থী আলহাজ্ব আঃ হকের পক্ষে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ উপজেলার পর এবার সিলেট বিভাগেরও শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান কালীগঞ্জের আল-জাছির হলেন দেশ সেরা কালিয়ায় মক্কীনগর কবরস্থানের উদ্বোধন ও দোয়া মাহফিল ঈশ্বরগঞ্জে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আরমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

মৌলভীবাজারে চিকিৎসাসেবা নিশ্চিতের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে পুলিশের বাধা

শ. ই. সরকার জবলু মৌলভীবাজার
  • আপডেট সময় রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পরিপূর্ণ চিকিৎসাসেবা নিশ্চিতের দাবিতে স্বেচ্ছাসেবী-সমাজকর্মীদের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে বাঁধা দিয়েছে পুলিশ। ৩০ আগস্ট বুধবার সকালে মৌলভীবাজার প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে। মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসকের ১৬টি পদশূন্য, রোগ নির্ণয়ের অনেকগুলা মেশিন নষ্ট ও প্রশিক্ষিত অপারেটর নেই, হাসপাতালের ভিতর ও বাহিরে অপরিচ্ছন্ন পরিবেশ, রোগিদের নি¤œমানের খাবার সরবরাহ, ভালো ঔষধ নাই, মর্গ হাউজের নানান সংকট ও সমস্যা, বিভিন্ন টেস্টের ক্ষেত্রে হাসাপাতালে কর্তব্যরত নার্স ও কর্মচারীদের সিন্ডিকেট এবং রোগী ও তাদের স্বজনদের সাথে দূর্ব্যবহার ইত্যাদি অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে জেলার বিশাল জনগোষ্ঠীর জন্য জেলার একমাত্র এ হাসপাতালটিকে পরিপূর্ণ চিকিৎসাসেবার উপযোগী করে তুলতে কর্তৃপক্ষের অতি দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে ৩০ আগষ্ট বুধবার সকাল ১০টায় এ মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচির আয়োজন করা হয়।
এসময় একদল পুলিশ এসে বাঁধা দিলে, পুলিশি বাধা উপেক্ষা করে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে সংক্ষিপ্তভাবে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালণ করা হয়। সেইসাথে, অবিলম্বে মৌলভীবাজার জেলা সদরে সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠারও জোর দাবি জানানো হয়। পুলিশী বাঁধার কারণে মানববন্ধনটি সংক্ষিপ্তভাবে সমাপ্ত করে স্বেচ্ছাসেবী ও সমাজকর্মীরা জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। কর্মসূচিতে অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল, সাবেক সাংবাদিক সৈয়দ রুহুল আমিন, আমেরিকা প্রবাসী আলহাজ্ব নজরুল ইসলাম কয়ছর, আন্তর্জাতিক মানবাধিকার আইনী সহায়তা প্রদানকারী সংস্থার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব চৌধুরী জুসেফ আলী, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, সমাজসেবক শেখ ফারুক আহমেদ, স্পন্দন মৌলভীবাজার এর সভাপতি ইহাম মোজাহিদ, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের জেলা সহ-সভাপতি আলী মোহাম্মদ সিতাব, শ্রীমঙ্গল উপজেলা সভাপতি ফারুক খান, ফ্রেন্ডস অব মৌলভীবাজার অরগানাইজেশন এর সভাপতি মোঃ আবদাল হোসাইন, জগন্নাথপুর সমাজ কল্যাণ সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি আব্বাস উদ্দিন, একতা স্পোর্টিং ক্লাব কাজীরবাজার এর সাধারণ সম্পাদক গাজী আবেদ আহমদ, দৈনিক কালের কন্ঠ শুভ সংঘের জেলা সহ-সভাপতি কামরুজ্জামান শিপন, হোফ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক রাহেল আহমদ, ইউনাইটেড ক্লাবের সাধারণ সম্পাদক আলী আশরাফ মান্না, মৌলভীবাজার মানবসেবা সামাজিক সংগঠনের প্রধান উপদেষ্টা সৈয়দ আহসান আক্তার দোলন, মইনুদ্দিন একাডেমীর আজিজুর রহমান শিপলু, সংগঠক রাসেল মোস্তফা, আফছার আহমেদ, আব্দুর রহমান পারভেজ, এডভোকেট কামাল হোসেন চৌধুরী, রেদোয়ান আহমদ, নাঈম আহমদ সানি, বাবুল দেব, সাহেল খান, নাজমুল ইসলাম খান, তাজুল চৌধুরী, মিজানুর রহমান রাসেল, মোস্তাকিম আহমদ টিটু, সুহেল আহমদ, মোহন দেব, ফয়জুর রহমান রাজু, কামরান চৌধুরী, এম জুনেদ আহমদ, আলমগীর আলম, কামরুল হাসান, মুজিবুর রহমান জসনু, সিরাজুল ইসলাম, জোবায়ের আহমদ, ত্বাহা আহমাদ সাব্বির, সৈয়দ তৌফিক এলাহি তিয়াশ, আব্দুল কাইয়ুম রুবেল, রেজাউল ইসলাম রাফি, ফরজান আহমদ, আব্দুল্লাহ আল মোহাইমিন (রমি), শেখ মেহেদী হাসান, শেখ রাফি আহমদ ছাকিব, বাবলু আহমাদ, সোহাগ আহমদ, সৈয়দ রাহিম আলী, ওলিউর রহমান, শাহ সিজলু আহমদ, হাসানুর রহমান, সৈয়দ আমিরুল ইসলাম পাপ্পু, হোসাইন আহমদ, নাইম আহমদ চৌধুরী নয়ন, সৈয়দ নাবিল উজ্জামান, মোহাম্মদ কবির, নাজিবোর রহমান নাফিজ, শাহরিয়ার রহমান শিহাব, মোহাম্মদ আমান রাহমান, সাদ্দাম মিয়া, জামিল আফ্রিদি, শেখ তাম্বির আহমেদ প্রমুখসহ জেলার শত শত স্বেচ্ছাসেবী ও সমাজকর্মী উপস্থিত ছিলেন। শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব বলেন- মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পরিপূর্ণ চিকিৎসাসেবা নিশ্চিতের দাবিতে আমরা জেলার স্বেচ্ছাসেবী ও সমাজকর্মীরা শান্তিপূর্ণ কর্মসূচির পালণ করতে এসে পুলিশী বাঁধার শিকার হয়েছি।
আমরা জানিনা কি কারণে বাঁধা দেয়া হল। এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) ইয়াসিন রাসেল জানান- উধ্বর্তন কর্তৃপক্ষের অনুমতি না থাকায় তারা মানববন্ধন করতে পারেন নাই। আমাদেরকে তারা জানিয়েছেন-সামনে অনুমতি নিয়ে মানববন্ধনের আয়োজন করবেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com