শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

লন্ডনে দেখা যাবে পরীমণির ‘মা’

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

গত ২০ মে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভ্যালের মার্শে দ্যু ফিল্মে মার্কেট স্ক্রিনিং হয় আলোচিত সিনেমা ‘মা’। এরপর ২৬ মে বাংলাদেশে মুক্তি পেয়েছিল অরণ্য আনোয়ার পরিচালিত ও পরীমণি অভিনীত সিনেমাটি। সেই ধারাবাহিকতায় এবার সিনেমাটি প্রদর্শিত হতে যাচ্ছে লন্ডনে। ১৬ ও ১৭ সেপ্টেম্বর লন্ডনের রিলাকস রেডিও অডিটোরিয়ামে ছয়টির বিশেষ প্রদর্শনী হবে বলে জানান নির্মাতা। ১১ সেপ্টেম্বর লন্ডনের দ্য আর্ট প্যাভিলিয়নে আয়োজিত সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবে অতিথির বক্তব্যে অরণ্য আনোয়ার এ ঘোষণা দেন। লন্ডনে আয়োজিত সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিজ্ঞানী ড. নুরুন্নবী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। পরিষদের সভাপতি কবি মঈনুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহসহ যুক্তরাজ্য প্রবাসী সব লেখক-কবি-বিশিষ্টজনরা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন।
এদিকে লন্ডন থেকে অরণ্য আনোয়ার জানান, ‘কান উৎসব থেকেই বলেছি, সিনেমাটি নিয়ে আমি সারাবিশ্বে যেতে চাই। কারণ সিনেমাটি পৃথিবীর সব মায়ের প্রতি উৎসর্গ করে নির্মাণ করেছি। সেই ধারাবাহিকতায় এবার লন্ডনে প্রদর্শিত হতে যাচ্ছে। এটা আমার জন্য এবং বাংলাদেশের সিনেমার জন্য আনন্দের বিষয়। এরপর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্য দেশগুলোতেও সিনেমাটি দেখানোর পরিকল্পনা রয়েছে আমার।’ ‘মা’ সিনেমার গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প এটি। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। এছাড়াও আছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ। সিনেমাটি নির্মিত হয়েছে অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com