রবিবার, ০৫ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

বাজার মূলধন সাড়ে ৪ হাজার কোটি টাকা বেড়েছে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

দেশের শেয়ারবাজারে গেলো সপ্তাহে সূচকের সঙ্গে লেনদেনও কমেছে। আলোচ্য সময়ে বাজার মূলধন বেড়েছে ৪ হাজার ৬৯০ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা। গত শনিবার (২৮ অক্টোবর) সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেলো সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৮২ হাজার ১৩২ কোটি ৭ লাখ ৯৫ হাজার টাকা। সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৬৮ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার টাকা। আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন বেড়েছে ১ হাজার ৯৩৬ কোটি ৭০ লাখ ৭০ হাজার টাকা ।
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গেলো সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৭৫ হাজার ১৯৫ কোটি ৬০ লাখ টাকা। সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৭৭ হাজার ৯৪৯ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা। আলোচ্য সময়ে সিএসইতে বাজার মূলধন বেড়েছে ২ হাজার ৭৫৩ কোটি ৪৩ লাখ ৩০ হাজার টাকা। দুই স্টক এক্সচেঞ্জে বা পুরো শেয়ারবাজারে বাজার মূলধন বেড়েছে ৪ হাজার ৬৯০ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা। ডিএসইতে গেলো সপ্তাহে লেনদেন হয়েছে ১ হাজার ৮৩৫ কোটি ৩০ লাখ টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২ হাজার ৫০২ কোটি ৭৯ লাখ টাকা। আলোচ্য সময়ে লেনদেন কমেছে ৬৬৭ কোটি ৪৯ লাখ টাকা।
ডিএসইতে গেলো সপ্তাহে মোট ৩৭১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৫৩টি, কমেছে ১০২টি এবং অপরিবর্তিত ছিল ২১৬টির শেয়ার ও ইউনিট দর। সপ্তাহের ব্যবধানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট কমে ৬ হাজার ২৭৫ পয়েন্টে, ডিএসইএস শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ১৩৫ পয়েন্টে অবস্থান করছে। এদিকে, গেলো সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছে ৫৬৩ কোটি ৩৪ লাখ ৩৪ হাজার টাকা। আগের সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছিল ৬৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার টাকা।

সপ্তাহের ব্যবধানে সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৮৬ পয়েন্টে, সিএসসিএক্স ১ পয়েন্ট কমে ১১ হাজার ১০৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে গেলো সপ্তাহে মোট ২২৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৫১টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত ছিল ১১৫টির শেয়ার ও ইউনিট দর।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com