শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

ঘড়ির মতো হাতেও পরতে পারবেন এই স্মার্টফোন

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

এবার স্মার্টফোন হাতে ঘড়ির মতো পরে ঘুরে বেড়াতে পারবেন। এমনই একটি স্মার্টফোন আনছে মটোরোলা। প্রতিনিয়তই বাড়ছে ফোল্ডেবল ফোনের চাহিদা। এজন্য একের পর এক ফোল্ডেবল ফোন বাজারে আনছে নামিদামি সংস্থাগুলো। এবার মটোরোলা এমন ফোল্ডেবল ফোন আনলো যা আপনি হাতে ঘুরিয়ে পরে থাকতে পারবেন।
সংস্থার দাবি, এই স্মার্টফোন বেঁকিয়ে নিজের হাতে পরতে পারেবন ব্যবহারকারী। যা ফোল্ডেবেল স্মার্টফোনে করা যায় না। এদিন লেনেভো টেক ওয়ার্ল্ড ২০২৩ সালে এই ডিভাইসটি সামনে আনে সংস্থা। জানা গিয়েছে, এতে ফ্লেক্সিবেল পিওএলইডি ডিসপ্লে থাকবে। একটি হাই-এন্ড স্মার্টফোনে যা যা করা যায়, তা সবই এখানে করতে পারবেন।
স্মার্টফোনটিতে থাকবে ৬.৯ ইি এফএইচডি ডিসপ্লে থাকবে এতে। ঘড়ি যেমন পিছন দিকে বেঁকানো যায়, তেমনই এই স্মার্টফোন হাতঘড়ির মতো পরা যাবে। স্মার্টওয়াচের মতো দেখতে লাগবে খানিকটা। এতে থাকবে একাধিক কানেক্টিভিটি অপশন। অসংখ্য ফিচকারে ঠাঁসা এই স্মার্টফোন।
এই স্মার্টফোনের আরও সুবিধা হল, এটি বাইপড হিসাবেও কাজ করবে। আপনি এটিকে দাঁড় করিয়ে রাখতে পারবেন। অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের মতোই এটির ৬.৯ ইি ডিসপ্লেতে একাধিক কাজ করতে পারবেন। এছাড়াও এটি দাঁড় করিয়ে রাখতে পারবেন। যেখানে ৪.৬ ইি ডিসপ্লেতে ফোনের নানান তথ্য দেখা যাবে। কোম্পানির ফোল্ডেবেল স্মার্টফোন মটোরোলা রেজার প্লাসের মতো অনেকটা কাজ করবে এই ডিভাইস। যদিও এই ফোনে ব্যাটারি ও চিপসেট কীভাবে ফিট করবে মটোরোলা তা একটি বড় প্রশ্ন তৈরি করেছে। ফোনের কনসেপ্টে প্রকাশ করলেও, কোন তারিখে এটি বাজারে তা এখনো জানায়নি সংস্থা। সূত্র: সিনেট




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com