বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে আশার আলো দেখছেন কৃষকরা কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সারেংকাঠী ও গুয়ারেখা ইউনিয়নে ঢল নেমেছে স্বচ্ছ মনের প্রার্থী আলহাজ্ব আঃ হকের পক্ষে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ উপজেলার পর এবার সিলেট বিভাগেরও শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান কালীগঞ্জের আল-জাছির হলেন দেশ সেরা কালিয়ায় মক্কীনগর কবরস্থানের উদ্বোধন ও দোয়া মাহফিল ঈশ্বরগঞ্জে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আরমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

এক চার্জে ৩০০ কিলোমিটার চলবে এই ই-স্কুটার

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

প্রতিনিয়ত বাড়ছে বৈদ্যুতিক স্কুটারের চাহিদা। নামিদামি সংস্থার পাশাপাশি অনেক নতুন সংস্থাও বৈদ্যুতিক গাড়ি বাইক, স্কুটার আনছে বাজারে। ভারতে এবার রিভোর্ট এনএক্স ১০০ নামের একটি স্কুটার এলো। যেটি এক চার্জে ৩০০ কিলোমিটার চলবে, এমনটাই দাবি সংস্থার।
রিভোট মটোরসের এই ইলেকট্রিক স্কুটারটির রেঞ্জ আপগ্রেডেবল। অর্থাৎ ক্রেতারা নিজেদের চাহিদা অনুযায়ী অতিরিক্ত অর্থ ব্যয় করে ক্রেতারা রেঞ্জ বাড়িয়ে নিতে পারেন বা অধিক রেঞ্জের স্কুটারই ক্রয় করতে পারেন। রিভোর্ট এনএক্স ১০০ ইলেকট্রিক স্কুটারটি সম্পূর্ণভাবে দেশীয় ভিত্তিতে তৈরি। কর্নাটকের বেলাগাভিতে তৈরি করা হয়েছে স্কুটারটি। রিভোর্ট এনএক্স ১০০ ই-স্কুটারের রেঞ্জ শুরু হচ্ছে ১০০ কিলোমিটার থেকে। এই রেঞ্জ চাইলে ৩০০ কিলোমিটার পর্যন্ত বাড়িয়ে নিতে পারেন। মোট তিনটি ভ্যারিয়েন্টের উপরে নির্ভর করছে কতটা পর্যন্ত রেঞ্জ আপনি পেতে পারেন। স্কুটারের আর একটি গুরুত্বপূর্ণ দিক হল রিভোট মটোরসের ইনভার্টার প্রযুক্তি দেওয়া হয়েছে এতে, যা এনার্জি এফিসিয়েন্ট এবং প্রতি ঘণ্টায় ৫৫-৬০ কিলোওয়াট রেঞ্জের।
স্কুটারগুলোতে স্পেশ্যালাইজড ব্যাটারি কেমিস্ট্রি থাকার ফলে যে কোনো তাপমাত্রায়, যে কোনো পরিস্থিতিতে অপ্টিমাল পারফরম্যান্স দিতে পারে। রেঞ্জ থেকে শুরু করে ব্যাটারি সবদিকেই এই স্কুটার তার চালকদের সেরার সেরা অভিজ্ঞতা দিতে পারবে বলে জানিয়েছে সংস্থাটি।
মোট পাঁচটি ভ্যারিয়েন্ট রয়েছে স্কুটারের- ক্লাসিক, এলিট, স্পোর্টস, প্রিমিয়াম এবং অফল্যান্ডার। ভিন্ন ভিন্ন চালকের চাহিদা এবং প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে ভ্যারিয়েন্টগুলো তৈরি করা হয়েছে। তবে যে ভ্যারিয়েন্টই হোক না কেন, তাদের দাম ৮৯ হাজার টাকার মধ্যেই। সূত্র: ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com