সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

পদত্যাগ না করলে সরকারকে চড়ামূল্য দিতে হবে : আতাউর রহমান সরকার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সেক্রেটারি মু. আতাউর রহমান সরকার বলেছেন, আওয়ামী বাকশালীরা নিজেদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য ভোটারবিহীন নির্বাচনের অপসংস্কৃতি চালু করেছে। কিন্তু সচেতন জনতা সরকারের ষড়যন্ত্র মোকাবেলায় স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসে তামাশার নির্বাচনের প্রতি গণঅনাস্থা জানিয়েছে। তিনি সরকারকে ভাঁওতাবাজির নির্বাচনী তফসিল বাতিল করে অবিলম্বে সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় এজন্য তাদেরকে চড়ামূল্য দিতে হবে।
তিনি গতকাল রোববার রাজধানীতে অবৈধ সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার, দলের নিবন্ধন পুনর্বহাল এবং আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দের দাবিতে কেন্দ্র ঘোষিত ৯ দফার ৪৮ ঘন্টার লাগাতর অবরোধের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল অ ল আয়োজিত তেজগাঁও-এ রেললাইন অবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে এসব কথা বলেন। অবরোধের পর নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও পিকেটিং-এ অংশ নেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য নোমান আহমেদি, এম এইচ উল্লাহ, কে এইচ উদ্দিন, আলাউদ্দিন ও ছাত্রনেতা নাজিমুদ্দিন প্রমুখ।
আতাউর রহমান সরকার বলেন, সরকার দেশে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা বিরোধী দলীয় আন্দোলনকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে এখন চরমপন্থা অবলম্বন করতে শুরু করেছে। এজন্য তারা বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর জুলুম-নির্যাতন, হামলা-মামলা, গণগ্রেফতার অব্যাহত রেখেছে। গত ২৮ অক্টোবরের পর সারাদেশে প্রায় ২১ হাজার নেতাকমীকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করে দেশের এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। পুরাতন মামলায় অতিদ্রুততার সাথে বিরোধী দলীয় নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে। কিন্তু এসব করে বাকশালী ও মাফিয়া সরকারের শেষ রক্ষা হবে না বরং তাদের সকল সকল ষড়যন্ত্র বালির বাঁধের মতো ধ্বসে পড়বে- ইনশাআল্লাহ।
মোহাম্মদপুর সড়কপথ অবরোধ: মোহাম্মদপুর পূর্ব থানা উদ্যোগে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগরী উত্তরের শুরা সদস্য ও মোহাম্মদপুর পূর্ব থানা আমির মশিউর রহমানের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন দাওয়া ও প্রকাশনা সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম, ই হাসান, এ হক ও মো. মাসুম প্রমুখ।
মিরপুরে মিছিল, পিকেটিং: কাফরুল অ লের উদ্যোগে প্রচার মিছিল হয়েছে। মিছিলটি কাজিপাড়া বেগম রোকেয়া স্মরনী রাস্তায় অবরোধের সমর্থনে শ্লোগান দেয়। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ডা. হাবিবের নেতৃত্বে অনুষ্ঠিত এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রনেতা শরিফুল ইসলাম, শ্রমিক নেতা মিজানুর রহমান নূরুল আমীন ও খুদরী হাসান প্রমুখ।
খিলক্ষেত-বিমানবন্দর সড়কে অবরোধ: দক্ষিণখান থানার উদ্যোগে বিমানবন্দর খিলক্ষেত সড়কে মিছিল ও সমাবেশ হয়। ঢাকা মহানগরী উত্তরের শূরা সদস্য মাওলানা এম এ হক মোল্লার নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন আবু মাহাদী, মাওলানা মিকাঈল, এ আর সাব্বির ও ছাত্রনেতা জুলকারনাইম রায়হান প্রমুখ।
রামপুরায় মিছিল ও পিকেটিং: রাজধানীর রামপুরা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও অবরোধ কর্মসুচি পালন করা হয়। ঢাকা মহানগরী মজলিশে শূরার সদস্য এম আব্দুল্লাহর নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন হাফিজুর রহমান, নাসির উদ্দীন, সুলতান মাহমুদ প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com