মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
ভোটার উপস্থিতি নিয়ে কমিশন ভাবছে না: ইসি আলমগীর বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে লিচুগ্রামে লিচুর খরা ডিপজলের সম্পাদক পদে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে ভুল তথ্য দিচ্ছে কেন্দ্রীয় ব্যাংক ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা: ডিএমপি টানা সাত কার্যদিবস পতনে শেয়ারবাজার ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন পরমাণু আলোচক বাঘেরি ইব্রাহিম রাইসির উত্তরসূরি কে এই মোহাম্মদ মোখবের

সরকারের স্বপ্নের বাস্তিল দুর্গের পতন অনিবার্য -আতাউর রহমান সরকার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার বলেছেন, আওয়ামী মাফিয়াতন্ত্রীরা ফাটা, ফুটা আর তলাবিহীন কলসী দিয়ে নির্বাচনী বৈতরণী পার হওয়ার দিবাস্বপ্ন দেখছে। কিন্তু তাদের সে স্বপ্ন অবিলম্বে দুঃস্বপ্নে পরিণত হবে। তিনি সরকারকে কল্পনাবিলাস পরিহার করে ফরমায়েসী নির্বাচনী তফসিল বাতিল, অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় সরকারের স্বপ্নের বাস্তিলদুর্গের পতন অনিবার্য হয়ে উঠবে-ইনশাআল্লাহ।
তিনি গতকাল বুধবার রাজধানীর ফার্মগেটে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে দলের নিবন্ধন পুনর্বহাল, ঘোষিত নির্বাচনী তফসিল বাতিল, অবৈধ সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন কেয়ারটেকার সরকারের দাবিতে অবরোধের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের তেজগাঁও দক্ষিণ থানা আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী পথ সভায় এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি ফার্মগেট ব্রিজ .থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ কারওয়ান বাজার এসে পথ সভার মাধ্যমে শেষ হয়। পথ সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য নোমান আহমেদি, মনির আহমেদ, মিয়া মুহাম্মদ তৌফিক প্রমূখ।
আতাউর রহমান সরকার বলেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র পরস্পর বিরোধী শব্দ। তারা কখনোই গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের সহায়ক শক্তি ছিলেন না বা এখনো নয়। স্বাধীনতা পরবর্তী সময়ে তারা দেশের সকল রাজনৈতিক দল নিষিদ্ধ ঘোষণা করে একদলীয় বাকশালী শাসন করেছিল। একই সাথে মাত্র ৪টি রাষ্ট্রায়ত্ব পত্রিকা বাদে সকল গণমাধ্যম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। তারা অঘোষিতভাবে দেশে বাকশালী শাসন প্রতিষ্ঠার জন্যই আদালতের রায়ের দোহাই দিয়ে জাতীয় ঐক্যমতের ভিত্তিতে প্রতিষ্ঠিত কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করেছে। তারা দলদাসদের দিয়ে নির্বাচন কমিশন সাজিয়ে একদলীয় নির্বাচনের মহড়া প্রদর্শন করতে শুরু করেছে। কিন্তু তারা তাদের লক্ষ্যে কখনোই সফল হবে না। তিনি নির্বাচন কমিশন পুনঃর্গঠন করে দলনিরপেক্ষ সরকারের নির্বাচন দেওয়ার আহবান জানান। অন্যথায় পরিণতি শুভ হবে না।
কাফরুলে মিছিল,পিকেটিং
কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ৬ ডিসেম্বর সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী, ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অ লের জামায়াত কর্মীরা মিরপুর ১৩ নং এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে।
সংগঠনের ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ডা হাবিবের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য আবু তৈয়ব, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্রনেতা রাজু আহমেদ, জামায়াত নেতা আশিকুর রহমান, নুরুল আমীন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
মোহাম্মদপুরে মিছিল,পিকেটিং
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর পশ্চিম থানা সেক্রেটারি মো: মাসুদুজ্জামান এর নেতৃত্বে মোহাম্মদপুরের বসিলা সড়ক অবরোধ করে মিছিল করে জামায়াত কর্মীরা। এতে আরো উপস্থিত ছিলেন,থানা কর্মপরিষদ সদস্য রুহুল আমিন, শাহাবুদ্দিন মিজান, মারুফ বিল্লাহ ও হাফিজ সিকদার প্রমুখ।
মিরপুরে জামায়াতের মিছিল, পিকেটিং
কেন্দ্র ঘোষিত ৬ ও ৭ ডিসেম্বর অবরোধের সমর্থনে মিরপুর ২ এ মিছিল, পিকেটিং করেছে ঢাকা মহানগরী উত্তর মিরপুর অ লের কর্মীরা।
এতে উপস্থিত ছিলেন, মহানগরী মজলিশে শূরার সদস্য মোহাম্মদ নকিব, জামায়াত নেতা ফেরদৌস আহমেদ ,যুবনেতা রিমন হোসেন, ও ছাত্রনেতা হিশাম, ইমরান, আসাদুজ্জামান প্রমুখ।
উত্তরায় মিছিল,পিকেটিং
দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধের সমর্থনে আজ বুধবার সকালে রাজধানীর উত্তরা এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর উত্তরা পশ্চিম অ লের কর্মীরা।
এতে নেতৃত্ব দেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য এস. কে. রতন ও মোহাম্মদ সলিম। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্রনেতা আবু বকর,জামায়াত নেতা আবু বকর,আবু আব্দুল্লাহ, আবু তালেব প্রমুখ।
রামপুরায় জামায়াতের মিছিল,পিকেটিং
বাংলাদেশ জামায়াতে ইসলামী কর্তৃক আহুত ১০ম দফার ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচির* অংশ হিসেবে আজ রাজধানীর রামপুরা এলাকায় এক শান্তিপূর্ণ বিক্ষোভ ও পিকেটিং কর্মসূচি পালিত হয়।
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরার সদস্য রামপুরা থানা আমীর আবু আকাশের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে এতে উপস্থিত ছিলেন থানা নায়েবে আমীর আবু তামীম, থানা সেক্রেটারি আবু সাইফুল্লাহ, শ্রমিক নেতা সিরাজুল্লাহ, থানা শিবির সভাপতি নাঈমুদ্দীন প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com