মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন মেলার উদ্বোধন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও বিক্ষোভ ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও মোজাম্মেল হক চৌধুরী কিশোরগঞ্জে শহীদ পরিবারের জায়গাজমি জবরদখল বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা টমেটো চাষে কৃষক ফিরোজের বাজিমাত, ঝুঁকছেন অন্য কৃষকরাও দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার তৃতীয় দিনের মতো চলছে সুন্দরবনের আগুন নেভানোর কাজ বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে তিনগুণ লাভে খুশি মাছচাষী শরীয়তপুর সদর উপজেলাকে একটি আধুনিক উন্নত মডেল রূপে গড়ে তুলবো-উজ্জ্বল আকন্দ

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে পাঠ্যপুস্তক উৎসব

শাহ বুলবুল:
  • আপডেট সময় মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪

সারাদেশের মতো উৎসবমুখর পরিবেশে ২০২৪ সালের প্রথমদিন পাঠ্যপুস্তক উৎসব অনুষ্ঠিত হয়েছে রাজধানীর মিরপুরে অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে। নতুন বইয়ের মন মাতানো উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রছাত্রীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দেন বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো। পাঠ্যপুস্তক উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ সুদীপ কুমার মণ্ডল এবং একাডেমিক কাউন্সিলের আহবায়ক মো. জাকিদুল ইসলাম। কোমলমতি ছাত্রছাত্রীরা বছরের প্রথম দিন মনমাতানো কাঁচা গন্ধের নতুন বই হাতে পেয়ে আনন্দ উল্লাসে প্রিয় বিদ্যায়তনকে মুখরিত করে তোলেন ।
নতুন বই পেয়ে উল্লাসে মাতোয়ারা ছাত্রছাত্রীদের উদ্দেশে পাঠ্যপুস্তক উৎসবের প্রধান অতিথি ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো বলেন, ‘নতুন বই মানে নতুন স্বপ্ন। নতুন আশা আর সামনের দিকে এগিয়ে যাওয়ার অনাবিল প্রত্যাশা।’ এসময় তিনি সুশিক্ষা গ্রহণের মাধ্যমে মানবিক মানুষ হওয়ার জন্য ছাত্রছাত্রীদের প্রতি আকুল আহবান জানান। ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো শিক্ষাবান্ধব সরকার ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টা আছে বলেই প্রতি বছর প্রথম দিন ছাত্রছাত্রীদের হাতে নতুন পাঠ্যপুস্তক তুলে দেওয়া সম্ভব হচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com